রাজশাহী শিমুল মেমোরিয়াল স্কুলে পাঠ্যপুস্তক বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০; সময়: ৫:১৮ অপরাহ্ণ |
রাজশাহী শিমুল মেমোরিয়াল স্কুলে পাঠ্যপুস্তক বিতরণ

নিজস্ব প্রতিবেদক : সমগ্র দেশের ন্যায় বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজও আয়োজন করেছিল “বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব’ ২০২০”। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে প্রথম বই উৎসবের সূত্রপাত ঘটান।

এরপর থেকে প্রতি বছরই শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেয়া হয়। শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজও এর ব্যতিক্রম নয়। এছাড়াও শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের শিক্ষকদের অংশগ্রহণে শীতকালীন পিঠা উৎসব বই উৎসবে নতুন মাত্রা যোগ করে।

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী চেয়ারম্যান প্রফেসর ডঃ মোঃ মকবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর বিদ্যালয় পরিদর্শক, জনাব প্রফেসর ডঃ দেবাশীষ রঞ্জন রায় এবং রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিপিএম, পিপিএম। আর্জেন্টিনা সভাপতিত্ব করেন শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এমএ মান্নান খান, আয়োজক ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক নাজমা রহমান এবং আহ্বায়ক ছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বিরাজ আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেয়ার বিষয়টিকে অত্যন্ত ইতিবাচক উল্লেখ করে বলেন সরকারের এই উদ্যোগ ছাত্র-ছাত্রীদেরকে বইমুখী করেছে। সেই সাথে তিনি আরো বলেন শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের পিঠা উৎসবকে আয়োজনটিকে আরও বেশি মুখরিত করে তুলেছে। বিশেষ অতিথিদের দাওয়াতপত্র তাদের বক্তব্যে বলেন নতুন বইয়ের ঘ্রাণ শিক্ষার্থীদের কে বছরের প্রথম দিন থেকেই পড়াশোনায় মনোযোগী করে তোলে তাই এটি প্রশংসার দাবি রাখে। সেইসাথে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ এর পিঠা উৎসব অনুষ্ঠানটিতে নতুন মাত্রা যোগ করেছে।

সভাপতি তার বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন বছরের প্রথম দিনে প্রায় চার কোটি ৩০ লাখ শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া মাননীয় প্রধানমন্ত্রীর জন্য তথা বাংলাদেশের জন্য এক নতুন অধ্যায়। বছরের প্রথম দিনেই বই পেয়ে ছাত্রছাত্রীরা পড়াশোনার প্রতি আরো বেশি আগ্রহী হয়ে ওঠে।

তিনি আরো বলেন উৎসবটিকে আরো বেশি প্রাণবন্ত করতে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ বরাবরের মতোই তৎপর ছিল। আর এরই বহিঃপ্রকাশ পিঠা উৎসব। আয়োজন টির মূল প্রবন্ধ উপস্থাপন করেন আয়োজন এর আয়োজক বিদ্যালয় এর নির্বাহী পরিচালক মুজিবুর রহমান এবং সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বিরাজ আহমেদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে