নন্দীগ্রামে বই উৎসব পালিত

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০; সময়: ৫:৪০ অপরাহ্ণ |
নন্দীগ্রামে বই উৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম : বগুড়ার নন্দীগ্রামে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বই উৎসব পালিত হয়েছে। প্রাক প্রাথমিক থেকে শুরু করে নবম শ্রেণী পর্যন্ত ২০২০ শিক্ষাবর্ষের জন্য স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল স্কুলেগুলোতে বই বিতরণ করা হয়।

বুধবার (১ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলার বুড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানীর সভাপতিত্বে বই উৎসবের উদ্বোধন করেন বগুড়া-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আলাউদ্দিন, সাবেক ইউপি সদস্য জিতেন্দ্রনাথ গৌর, ইউনিয়ন যুবলীগের সভাপতি লিটন কুমার ও সহকারী শিক্ষক শাহজামাল বাচ্চু প্রমুখ।

বেলা ১২ টায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে বই উৎসবে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন। পরে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশারফ জিন্নাহ, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রবণী আকতার বানু, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার, মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিউল আলম ছবি, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু গিরিশ চন্দ্র ও মডেল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক আলী প্রমুখ।

অপরদিকে মা কেজি এন্ড হাইস্কুল, সরিফা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে এবং কেজি একাডেমি এন্ড হাইস্কুলে বই উৎসবরে উদ্বোধন করেন জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রানা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী প্রোগ্রামার মাজেদুর রহমান, প্রধান শিক্ষক আব্দুল হাই ঠান্ডু, আ’লীগ নেতা মুক্তার হোসেন, মোফাজ্জল হোসেন, আল-মামুন, পৌর শ্রমিকলীগের সাধারন সম্পাদক সানোয়ার হোসেন মিলন, তাতী লীগের সভাপতি আবু নোমান, ছাত্রলীগ নেতা আবু তৌহিদ রাজীব ও মশিউর রহমান প্রমুখ।

প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জব্বার জানান, ২০২০ শিক্ষাবর্ষে এই উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের জন্য মোট ৯৯ হাজার ৪৮টি বই বিতারণ করা হয়েছে। অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক বলেন, মাধ্যমিক পর্যয়ের বিদ্যালয়ের জন্য মোট ২ লাখ ৫০ হাজার বই বিতারন করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে