রাজশাহীতে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করলেন মেয়র লিটন

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০; সময়: ৬:০৫ অপরাহ্ণ |
রাজশাহীতে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করলেন মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বিপুল উৎসাহ-উদ্বীপনার মধ্য দিয়ে পাঠ্যপুস্তক উৎসব-২০২০ অনুষ্ঠিত হয়েছে। এরই মাধ্যমে শিক্ষার্থীরা হাতে হাতে পৌছে গেছে নতুন বই। নতুন বই পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা। বুধবার দুপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা রাজশাহী অঞ্চলের আয়োজনে নগরীর অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে পাঠ্যপুস্তবক উৎসবের উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বছরের প্রথম দিনে সারাদেশে প্রায় ৩৫ কোটি বই বিতরণ করা হচ্ছে। দুর্গম এলাকায়ও শিক্ষার্থীদের হাতে বই পৌছে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই এটি সম্ভব হয়েছে। শুধু শিক্ষাক্ষেত্রে নয়, চিকিৎসা, বিদ্যুৎ, অবকাঠামোগত উন্নয়ন, প্রস্তত সড়ক ও ফ্লাইওভার, নতুন ট্রেন ও ট্রেন লাইন নির্মাণসহ দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। মানুষের জীবনযাত্রার ধরন পাল্টে গেছে, মাথাপিছু আয় বেড়েছে। এভাবেই বিরামহীনভাবে দেশের উন্নয়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেয়র আরো বলেন, সরকার বিনামূল্যে বই বিতরণ করছে, এটাকে আমি শুধুই বিনামূল্যে বিতরণ বলবো না, এটি আসলে বিনিয়োগ। এক্ষেত্রে লাভ হবে আমরা একটা শিক্ষিত জাতি পাব, যে জাতি কারো কাছে মাথা নত করবে না, মানুষের কল্যানে কাজ করবে।

অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, সন্তানদের ভালো ফলাফলের দিকে শুধু তাকালে হবে না, তাদের সুশিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে, তাদের মধ্যে মূল্যবোধ জাগিয়ে তুলতে হবে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল শহীদদের সঠিক ইতিহাস জানাতে হবে। তাহলে আপনার সন্তান সুসন্তান হিসেবে গড়ে উঠবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের উপ-পরিচালক আবুল কালাম আজাদ ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল ইসলাম ও শুভেচ্ছা বক্তব্য দেন গভর্নিং বডির সভাপতি মোশারফ হোসেন বাচ্চু। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে পাঠ্যপুস্তবক উৎসবের উদ্বোধন করেন মেয়র। এরআগে বর্ণিল আয়োজন ও ফুলেল শুভেচ্ছায় অতিথিদের বরণ করেন নেন শিক্ষার্থীরা।

এদিকে সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়েছেন রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন। রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হাকের সভাপতিত্বে উক্ত স্কুলে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা তৌহিদ আরা। এরপর রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন মেয়র। লোকনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফিরোজা বেগমের সভাপতিত্বে এই বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে