মাদক নির্মুলে পরিবার থেকেই এগিয়ে আসতে হবে : এমপি ডা. শিমুল

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২০; সময়: ৫:২০ অপরাহ্ণ |
মাদক নির্মুলে পরিবার থেকেই এগিয়ে আসতে হবে : এমপি ডা. শিমুল

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, ইয়াবা-ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্যের বিস্তার রোধে বর্তমান সরকার যুগোপযোগী গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। যারা মাদক ব্যবসায় সম্পৃক্ত কিংবা মাদক সেবনকারী ও বহনকারী তাদের বিরুদ্ধে সরকার হার্ডলাইনে রয়েছে।

দেশব্যাপী মাদকবিরোধী অভিযানের কারণে মাদকের রাঘব-বোয়ালরা কোনঠাসা হয়ে পড়েছে। অনেকে বিদেশে পালিয়ে গেছে। বিগত এক দশকে এদেশে মাদকের যে সয়লাব, বিস্তার ও বাণিজ্য এগুলো সরকারের আন্তরিক পদক্ষেপের কারণে অনেকাংশ রোধ হয়েছে।

তিনি আরও বলেন- আমাদের সন্তানরা বা প্রজন্ম যদি এখনই সচেতন না হয়ে বন্ধুদের পাল্লায় পড়ে মাদক গ্রহণ করে তাহলে তার পরিবার ধ্বংস হয়ে যাবে। সন্তানেরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, কি করছে তা প্রত্যেক পিতা-মাতা অভিভাবক কঠোরভাবে মনিটরিং করলে তারা আর মাদকে জড়াবে না। সন্তানদের নিয়ে আমাদেরকে সব সময় সচেতন ও সতর্ক থাকতে হবে। মাদকের বিরুদ্ধে সরকারের যে উদ্যোগ সেটাকে স্বাগত জানাতে হবে। নিজেদের সচেতন হতে হবে এবং মাদক নির্মুলে পরিবার থেকেই এগিয়ে আসতে হবে। পাশাপাশি দেশকে মাদকমুক্ত করতে হলে সবাইকে স্বোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিউলি বেগম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ অন্যরা। এর আগে উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে