ভোলাহাটে অবৈধ স্থাপণা নির্মাণের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২০; সময়: ৬:৩৩ অপরাহ্ণ |
ভোলাহাটে অবৈধ স্থাপণা নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার কলেজ মোড়ের সরকারি রাস্তার জমিতে অবৈধ স্থাপণা নির্মাণের অভিযোগ উঠেছে। এইমর্মে স্থানীয় এলাকাবাসী সরকারি রাস্তার জমিতে অবৈধ স্থাপণা নির্মাণ বন্ধ করার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলাম বরাবর একটি লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ভোলাহাট উপজেলার গোহালবাড়ি ইউনিয়নের অন্তর্ভুক্ত কলেজ মোড়ে গোহালবাড়ি মৌজার আর.এস-৪ খতিয়ানের ৩৪১৭ ও ৩৪২২ দাগে ভোলাহাট মোহবুল্লাহ কলেজের পুর্বদিকে এবং সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিমে সরকারি রাস্তার জমির উপর শান্তি ক্লাব ঘর নির্মাণ করছে।

নির্মাণকারীরা ক্লাবের নামে সরকারি রাস্তার জমি দখল করে ঘর তৈরি করে কোন খেলাধুলা, সামাজিক কর্মকান্ড না করে সেই ঘর দোকান হিসেবে ভাড়া দিয়ে পকেটস্থ করছে। নামে ক্লাব হলেও এর নেই কোন সরকারি অনুমোদন। আর এসব কর্মকান্ড প্রশাসনের চোখের সামনে ঘটলেও তাদের কোন মাথাব্যথা নেই। স্থানীয় কেউ বাধা দিতে গেলে পড়তে হয় ঝামেলায়।

এ ব্যাপারে শান্তি ক্লাবের অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন মিলুর নিকট মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, জায়গা এক লোকের তফসিলভুক্ত জমি। আমরা আদালতের মাধ্যমে জায়গাটি শান্তি ক্লাবের নামে পেয়েছি। স্থাপণাটি ১৯৯৪ সালে তৈরি করা হয়। এখন শুধু ছাদ ঢালাই দেয়া হবে।

তিনি বলেন, এই ক্লাবের সভাপতি পদে আছেন মশিউর রহমান মাসুদ। তিনি ক্লাবের জন্মলগ্ন হতেই অদ্যাবধি সভাপতি পদে আছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শান্তি ক্লাব সরকারি রেজিস্টার্ডভুক্ত নয়।

এবিষয়ে, গোহালবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, জায়গাটি সরকারি রাস্তার কিনা আমার জানা নেই। তবে যদি সরকারি জায়গায় হয় তাহলে তা যথাসময়ে ভেঙ্গে ফেলা হবে।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন বলেন, এলাকাবাসীদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছি এবং গোহালবাড়ি ইউপি চেয়ারম্যানকে মৌখিকভাবে জানিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলাম বলেন, এরকম অভিযোগ আমার দপ্তরে করা হয়েছে কিনা তা জানা নেই। অভিযোগের বিষয়টি আপনার মাধ্যমে জানতে পারলাম। ১ জানুয়ারি হতে বই উৎসবসহ বিভিন্ন সরকারি কাজে ব্যস্ত ছিলাম। সামনে কর্মদিবসে অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে