গোদাগাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পরিকল্পনা সভা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০; সময়: ৪:৩৬ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পরিকল্পনা সভা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : আগামী ১১ জানুয়ারী-২০২০ ইং তারিখে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন সারাদেশ ব্যাপি অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে গোদাগাড়ী পৌরসভা পৌর অবহিত করণ ও পরিকল্পনা সভা করেছে। বুধবার বেলা ১১ টায় গোদাগাড়ী পৌর মিলনায়তন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, আগামী ১১ জানুয়ারী শনিবার -২০২০ সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে গোদাগাড়ী পৌরসভা ক্যাম্পোইনকে সফল করতে নানান পদক্ষেপ গ্রহণ করেছ এবং তা বাস্তবায়নের জন্য পৌর স্বাস্থ্যকর্মী, শিক্ষক, মসজিদের ইমাম, ওয়ার্ড কাউন্সিলরসহ সকলের সহযোগিতা কামনা করা হয়।

পৌরসভা স্যানেটারী ইন্সপেক্টর মোঃ সেমাজুল হক জানান, আমাদের পৌরসভায় এই ক্যাম্পেইন সফল করতে ইতোমধ্যে স্বাস্থ্যকর্মী,টিকাদানকর্মী ও স্বেচ্ছসেবী কে অবহিত করে নিয়োগ প্রদান করা হয়েছে। তারা সেদিন সকাল ৮ টা হতে এই কাজে নিয়োজিত থাকবে।

এই ভিটামিন ‘এ’ ৬-১১ মাস বয়সী শিশুকে ১ টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল প্রতিটি ওয়ার্ডের নির্দিষ্ট স্থানে খাওয়ানো হবে। এছাড়াও ভ্রাম্যমান কর্মী নিয়োজিত থাকবে তারা গোদাগাড়ী পৌর শহিদ ফিরোজ চত্ত্বরে ২ টি দলে বিভক্ত হয়ে কাজ করবে। এছাড়াও মাইকিং ও মসজিদে মসজিদে শুক্রবার খুতবার সময় তা জানানো হবে।

অবহিত করণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১ নং প্যানেল মেয়র মনিরা বেগম। তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। তাই শিশুদের সুন্দর ও ভবিষ্যত বেড়ে উঠার জন্য তাদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর বিকল্প নেই ।তাই সকলকে আপন আপন জায়গা হতে এই ক্যাম্পেইন যাতে সফল হয় তার জন্য সহযোগিতা কামনা করেন।

সভায় ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ওবাইদুল হক, গোদাগাাড়ী পৌরসভা হিসাবরক্ষণ অফিসার মোঃ হেলাল উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা আলম জহির, পৌর স্যানেটারি ইন্সপেক্টর সেমাজুল হক,গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক এম.আব্দুল বাতেন, শিক্ষক, কাউন্সিলর,স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন জন উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে