রাজশাহীতে ৪০০ পরিবার পেল শীতবস্ত্র

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০; সময়: ১১:৩৭ অপরাহ্ণ |
রাজশাহীতে ৪০০ পরিবার পেল শীতবস্ত্র

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে শীতার্ত ৪০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে তাদের মুখে হাসি ফুটিয়েছে দৈনিক সমকাল ও আন্তর্জাতিক দাতা সংস্থা আল খায়ের ফাউন্ডেশন। বুধবার বেলা ১১টায় রাজশাহী সিটি করপোরেশনের বঙ্গবন্ধু কর্ণারের সামনে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক, রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব। এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আজকে যারা এমন আয়োজন করেছে তাদের মূল উদ্দেশ্যটি কি? তাদের মূল উদ্দেশ্য হল শীতার্ত মানুষদের একটু উষ্ণতা দেয়া। এ কর্মসূচিটি প্রতিবছরই বাংলাদেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলেই করা হয়; সরকারের পক্ষ থেকে নানা রাজনৈতিক সংগঠন ও অন্যান্য সংগঠন থেকে। তারা প্রতিবছর এসব শীতবস্ত্র নিয়ে শীতার্তদের কাছে যান সেটি আমরা জানি। তীব্র শীতে এই একটি কম্বল আপনাদের শরীরে অনেকটা উষ্ণতা এনে দেবে। সেই মহৎ কাজটি করেছে আল খায়ের ফাউন্ডেশন, যেটির সহযোগিতা করছে সমকাল সুহৃদ সমবেশ।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি মানুষের অনেকটা ভাগ্য পরিবর্তন করে ফেলেছেন। আর পাঁচ-সাত বা ১০ বছর লাগবে, তারপর আমরা মোটামুটি একটি উন্নত দেশের কাতারে পৌঁছে যাব। প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ দেয়ার সময় সেটি দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলেছেন যারা শুনেছেন তারা জানেন।

রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, সারাদেশে এখন খুবই শীত চলছে। শীতে বয়স্ক বিশেষ করে পিছিয়ে পড়া মানুষগুলো খুব কষ্ট করছে। সরকারের পক্ষ থেকে কম্বলসহ অন্যান্য শীতের কাপড় বিতরণ করা হচ্ছে উপজেলা এমনকি ইউনিয়ন পর্যন্ত। সেটি আরো বেশি হলে ভালো হত। সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলো, আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে যারা কাজ করছে তাদেরই একটি আমাদের জন্য কম্বল নিয়ে এসেছে। আল খায়ের ফাউন্ডেশন এবং সমকাল সুহৃদ সমাবেশ আজকে যেটি আয়োজন করেছে তার দ্বারা বোঝায় এ অঞ্চলের মানুষের জন্য তাদের মন কাঁদে। এটিই আমাদের কাছে ভালো লাগছে যে আমরা সবাই সবার পাশে দাঁড়িয়েছি আমরা সবাই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি। এ দেশ শুধু সরকার নয়, যারা সরকারের বন্ধু হিসেবে কাজ করে সকলের সমন্নিত প্রচেষ্ঠায় উন্নত দেশ হিসেবে গড়ে তুলব। এ সময় বক্তারা আল খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবেশের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এদিকে শীতবস্ত্র পেয়ে মুখে উষ্ণতার হাসি ফুটেছে শীতার্তদের মুখে।

অন্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা সুহৃদ সমাবেশের সভাপতি আব্দুল কুদ্দুস, রাজশাহী মেডিকেল কলেজ শাখা সুহৃদের সভাপতি নিশাত তাসনীম মৌ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে