মুজিববর্ষের অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মতবিনিময় ও বিশেষ সভা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০; সময়: ১১:৪৯ অপরাহ্ণ |
মুজিববর্ষের অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মতবিনিময় ও বিশেষ সভা

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের বিষয়ে সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের মতবিনিময় ও রাজশাহী সিটি কর্পোরেশনের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার নগরভবনে পৃথকভাবে অনুষ্ঠিত দুই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বুধবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের বিষয়ে সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের মতবিনিময় করেন মেয়র। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে আগামী ১০ জানুয়ারি তেজগাঁও পুরাতন বিমানবন্দরে অবস্থিত জাতীয় প্যারেড স্কয়ারে ক্ষণগণনা কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি সারাদেশে একযোগে সরাসরি সম্প্রচারিত হবে। রাজশাহীতে ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন নগর ভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে ২টি ক্ষণগণনা যন্ত্র স্থাপন এবং উক্ত অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের আয়োজন করেছে। অনুষ্ঠানটি সর্বস্তরের মানুষের অংশগ্রহণে সফলভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করছি।

অনুষ্ঠানে রাসিকের কর্মসূচির বিস্তারিত তথ্য উপস্থাপন করেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোঃ রহমতুল্লাহ। তিনি জানান, রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগরভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে প্রায় ৫০ হাজার মানুষের উপস্থিতিতে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে মাননীয় মেয়রের নির্দেশে কাজ করছে সিটি কর্পোরেশন।

সভায় বক্তব্য দেন অতিরিক্ত রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকীর হোসেন, জেলা প্রশাসক হামিদুল হক, অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, ডিসি বোয়ালিয়া সাজিদ হোসেন, ওয়াসা রাজশাহীর ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদ, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, নেসকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকৌশলী শিরিন ইয়াসমিন, বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের উপাচার্য ওসমান গণি তালুকদার, রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার সেলিম হোসেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মানানসহ অন্যান্য সরকারি অফিসের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভায় অনুষ্ঠানের দিন যথাযথ নিরাপত্তা ব্যবস্থাগ্রহণসহ অনুষ্ঠানটি সফল করতে অন্যান্য বিষয়ে আলোচনা হয়।

এদিকে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষ্যে দুইটি স্পটে উদ্বোধনী অনুষ্ঠানে লোক সমাগম করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণে বুধবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় নগরীর ৩০টি ওয়ার্ড থেকে র‌্যালি নিয়ে অনুষ্ঠানে যোগদানের ব্যাপারে সিদ্ধান্তসহ অনুষ্ঠানটি সফল করতে বিস্তারিত আলোচনা হয়।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিমসহ সকল কাউন্সিলরবৃন্দ, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অন্যদিকে মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রম সফল করতে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সকল স্কুল ও কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক ও প্রতিনিধের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা বাহিনী আরেকটি সভা অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে