অতিথি না করায় পবায় মাদকবিরোধী অনুষ্ঠান পণ্ড

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০; সময়: ৫:৪৭ অপরাহ্ণ |
অতিথি না করায় পবায় মাদকবিরোধী অনুষ্ঠান পণ্ড

নিজস্ব প্রতিবেদক : অনুষ্ঠান ব্যানারে নিজের নাম না থাকা এবং বিএনপি নেতাদের না থাকায় মাদকবিরোধী সমাবেশ পণ্ড করে দিয়েছেন রাজশাহীর পবা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুনসুর রহমান। শনিবার বেলা সাড়ে ১১টায় পবা উপজেলা পরিষদ মিলনায়তনে এই সমাবেশের আয়োজন করে বেসরকারি সংস্থা হাঙ্গার প্রজেক্টের সহযোগী সংগঠন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ।

হাঙ্গার প্রজেক্টের রাজশাহী জেলা ফ্যাসিলিটেটর আল আমিন মিয়া জানান, আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ নিবন্ধিত রাজনৈতিক দলের কিছু নেতাদের অংশগ্রহণে ‘মাদক ও বাল্যবিবাহমুক্ত ‘সম্প্রীতির বাংলাদেশ : আমাদের করণীয়’ বিষয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকতে সম্মতি দিয়েছিলেন স্থানীয় এমপি আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন। ব্যানারে কেবল প্রধান অতিথি ও সভাপতির নাম লেখা হয়।

কিন্তু বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে হাজির হয়ে ব্যানারে নিজের নাম দেখতে না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন উপজেলা চেয়ারম্যান মুনসুর রহমান। এসময় মুনসুরের অনুসারীরা হৈচৈ শুরু করেন। পরে মনসুর চেয়ারম্যান অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেন। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হলে অনুষ্ঠান স্থগিত করা হয়। পরে আমন্ত্রিতরা অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। তবে একটি সূত্র বলছে- এ অবস্থার হওয়ায় সমন্বয়হীনতার পরিচয় দিয়েছে আয়োজকবৃন্দ। এছাড়াও হাঙ্গার প্রজেক্টের প্রায় অনুষ্ঠানে বিএনপি’র লোকেরাই অগ্রাধিকার পেয়ে থাকেন।

এ বিষয়ে পবা উপজেলা চেয়ারম্যান মনসুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার উপজেলা পরিষদের অনুষ্ঠানে আমি বিশেষ অতিথি। অথচ ব্যানারে নাম নেই আমার। এটা অপমানজনক। এছাড়াও জানা গেছে, যাদেরকে আমন্ত্রণ করা হয়েছে তারা সবায় বিএনপি’র অনুসারি। তাই অনুষ্ঠান স্থগিত করতে বলা হয়েছে আয়োজকদের। পরে অনুষ্ঠান ভাল করে করা হবে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইড, ইউকেএইড এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর সহায়তায় এই অনুষ্ঠানটি বিভিন্ন উপজেলায় ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হচ্ছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে