বাঘায় মুক্তিযোদ্ধাকে বাড়ি ছাড়ার হুমকির অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০; সময়: ৭:৩৬ অপরাহ্ণ |
বাঘায় মুক্তিযোদ্ধাকে বাড়ি ছাড়ার হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় মুক্তিযোদ্ধাকে বাড়ি ছাড়ার হুমকি দেওয়ায়,যুবলীগ-স্বেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধা শুকচাঁন আলী। মঙ্গলবার (২১ জানুয়ারি) তিনি ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম হাইড্রোজ ও ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামের বিরুদ্ধে বাঘা থানায় অভিযোগ করেন। মুক্তিযোদ্ধার বাড়ি উপজেলার আড়ানি ইউনিয়নের হরিপুর গ্রামে।

মুক্তিযোদ্ধা শুকচাঁন আলীর অভিযোগ, রোববার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে হরিপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এসময় আড়ানী ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম হাইড্রোজ ও একই ইউনিয়নের সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম হরিপুর গ্রামের ডিপটিওবয়েলের সামনের ফাঁকা জায়গায় পথরোধ করে বাড়ি ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়।

এর আগে ওই মুক্তিযোদ্ধার জমি দখলে নেয়ার চেষ্টা করে, হরিপুর গ্রামের মৃত আহাদ আলীর ছেলে আতাহার আলীসহ তার লোকজন। এনিয়ে তাদের বিরুদ্ধে বাঘা থানায় লিখিত অভিযোগ করেন মুক্তিযোদ্ধা শুঁকচান আলী। রোববার (১৮ জানুয়ারি) অভিযোগ তদন্ত করে উভয়কে থানার আসার জন্য বলে তদন্তকারি পুলিশ অফিসার। কিন্তু তারা থানায় হাজির না হয়ে স্থানীয় যুবলীগ- স্বেচ্ছাসেবকলীগ নেতাদের দিয়ে লাঞ্চিত করে। পরে যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ অন্যদের বিরুদ্ধে অভিযোগ করায় বাড়ি ছাড়ার হুমকি দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা শুকচাঁন আলী বলেন, জন্ম সূত্রে এক বিঘা ৫ কাঠা জমির উপর ছাপরা ঘর নির্মান করে স্বামী স্ত্রী বসবাস করছেন। সেই জমির কিছু অংশ দখলে নেওয়ার চেষ্টা করে একই গ্রামের আতাহার আলী। তিনি বলেন, দু’জনের খাওয়া পরা বাদে মুক্তিযোদ্ধার সম্মানি পাওয়া টাকা থেকে কিছু টাকা মসজিদ মাদ্রাসায় দান করেন। ৪ ছেলে ও ২ মেয়ের বিয়ের পর তারা আলাদা চলে।

আতাহার আলী বলেন, জমি নিয়ে বিরোধ আছে। যা নিয়ে মাঝে মধ্যে দ্বন্ধ হয়। তবে বাড়ি ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ অস্বিকার করেছেন যুবলীগ-স্বেচ্ছাসেবকলীগ নেতারা।

আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, এর আগে ঘটনাস্থলে গিয়ে সমাধান করে দেয়া হয়েছিল। হুমকির বিষয়ে আমাকে জানিয়েছে মুক্তিযোদ্ধা।

বাঘা থানার পিএস আই আমানুল্লাহ বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ওসি স্যারের নির্দেশে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে