বাগমারার জৈলাতলায় ঐতিহ্যবাহী পৌষমেলার উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০; সময়: ৭:৩৯ অপরাহ্ণ |
বাগমারার জৈলাতলায় ঐতিহ্যবাহী পৌষমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের ঐতিহ্যবাহী পৌষ মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে তিন দিনের এই মেলার উদ্বোধন করেন শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক। প্রতি বছরের ন্যায় এবারও জমকালো আয়োজনের মাধ্যমে জৈলাতলায় শুরু হলো তিন দিনের এই পৌষ মেলা।

২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত তিন দিন ব্যাপি বার্ষিক পৌষমেলা অনুষ্ঠিত হবে। বাঙ্গালীর অতীত ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতে বারুইপাড়া গ্রামের পৌষমেলা কমিটি এই মেলার আয়োজন করে থাকেন। তিন দিন ব্যাপি এই মেলায় বিভিন্ন খেলাধুলার মধ্যে মূল আকর্ষণ হলো চার বছরের শিশুদের ঘোড়দৌড়। মেলা পরিচালনা কমিটির সভাপতি তনজেব আলী জানান ঘোড়াদৌড় প্রতিযোগিতায় রাজশাহী জেলা সহ দেশের বিভিন স্থান থেকে প্রায় ৫০টি ঘোড়া অংশ গ্রহণ করে।

এদের মধ্যে নওগাঁ জেলার ধামইর হাট থেকে সর্বাধিক প্রতিযোগী অংশ গ্রহণ করে। এ ছাড়াও মেলায় পুতুল নাচ এবং গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কিচ্ছা কাহিনীর আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি ঘোড়ার মালিককে একটি করে মোবাইল ফোন উপহার দেয়া হবে। সেই সাথে তিনজনকে টেলিভিশন উপহার দেয়া হবে।

মেলা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মাসুদ রানা বলেন, আমাদের জৈলাতলায় বিগত বছর গুলোতে মাত্র একদিনের মেলা বসানো হতো। দর্শকদের চাহিদা অনুযায়ী এবারে তিন দিনের জন্য মেলার আয়োজন করা হয়েছে। মেলার জন্য প্রশাসনের কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে। মেলা উপলক্ষে কয়েক দিন আগে থেকেই বসানো হয়েছে দোকানপাট। হাজার হাজার দর্শকের আগমনে মুখরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে