নন্দীগ্রামে থ্রী-হুইলার চলাচলের দাবিতে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০; সময়: ৭:৪৭ অপরাহ্ণ |
নন্দীগ্রামে থ্রী-হুইলার চলাচলের দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম : বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কে সব ধরনের থ্রী-হুইলার চলাচলের অনুমতির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ চালক ও শ্রমিকরা। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বগুড়া-নাটোর মহাসড়কে উপজেলার কুন্দারহাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে অবরোধ করে তারা।

চালকরা বলেন সিএনজি চালিত থ্রী-হুইলার ছাড়াও ব্যাটারী চালিত ভ্যান ও রিক্সা মহাসড়কে উঠলেই হাইওয়ে পুলিশ আটক করে ডাম্পিং করে। তারা বলেন ফিডার সড়ক দিয়ে চলাচল করলেও মহাসড়ক অতিক্রম করতে হয়। কিন্তু হাইওয়ে পুলিশের কারনে তারা থ্রী-হুইলার চালাতে পারছেন না। ফলে শত-শত গরীব চালক ও শ্রমিকরা বেকার হয়ে পড়ছেন। পাশাপাশি কয়েকশ থ্রী-হুইলার আটক করে কুন্দারহাট হাইওয়ে ফাঁড়িতে ডাম্পিং করেছে পুলিশ। ফলে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেন।

এদিকে মহাসড়ক অবরোধের কারনে বগুড়া-নাটোর রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ অবরোধস্থলে গিয়ে বিক্ষুদ্ধ চালকদের সাথে কথা বলেন। পরে তিনি হাইওয়ে পুলিশ সুপারের সাথে মোবাইল ফোনে এবিষয়ে কথা বলেন। হাইওয়ে পুলিশ থ্রী-হুইলার চালকদের দাবী বিবেচনা করার আশ্বাস দিলে একঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়। পরে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

কুন্দারহাট হাইওয়ে ফাঁড়ির এসআই জাহেদুল ইসলাম বলেন, থ্রী-হুইলার চলাচলের দাবীতে চালকরা বিক্ষোভ করেছিল। পরে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে