দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০; সময়: ১২:১১ অপরাহ্ণ |
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পদ্মাটাইমস ডেস্ক : দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ে আবারো জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশায় ঢেকে গেছে পুরো জেলা, সঙ্গে মাঝারি শৈত্যপ্রবাহ ও উত্তরের হিমেল হাওয়ার দাপটে মাঘ মাসের শীতে জবুথুবু অবস্থা এ জেলার পাঁচ উপজেলার জনজীবন। গেল কয়েক দিন পর আজ আবারো সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে এ জেলায়।

শনিবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় পঞ্চগড়ে। যা গতকাল ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

তীব্র শীতের কারণে নিম্ন আয়ের লোকজন পড়েছে চরম দুর্ভোগে। গভীর রাত থেকে ভোর পর্যন্ত গুঁড়িগুঁড়ি বৃষ্টির ফোঁটার মতো কুয়াশা ঝরছে। তীব্র ঠান্ডার হাত থেকে বাঁচার জন্য রাস্তার পাশে খড়-কুটো জ্বালিয়ে শ্রমজীবী মানুষেরা শীত নিবারণের চেষ্টা করছে। গরম কাপড়ের অভাবে অনেক দরিদ্র মানুষ বাড়ি থেকে বের হতে না পারায় কাজেও যোগ দিতে পারছে না। দ্রুত সরকারি বেসরকারি সহায়তা চেয়েছেন তারা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, আজ সকাল নয়টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ছয় দশমিক চার ডিগ্রি সেলসিয়াস যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। হিমালয়ের হিম বাতাস ও মাঝারি শৈত্যপ্রবাহের কারণে এ জেলায় শীতের তাপমাত্রা উঠানামা করছে। আরও দু-একদিন এমন আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে