৩ দিন পর লাশ ফেরত পেলো বাংলাদেশ

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০; সময়: ১১:৪১ পূর্বাহ্ণ |
৩ দিন পর লাশ ফেরত পেলো বাংলাদেশ

পদ্মাটাইমস ডেস্ক : নওগাঁ সীমান্তে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার ৩ দিন পর বাকি দুজনের (সনজিত ও কামাল) লাশ ফেরত দিয়েছে ভারত।

শনিবার পোরশা উপজেলা সীমান্তের নোম্যান্স ল্যান্ডে পতাকা বৈঠকের পর লাশ দুটি বিজিবি’র কাছে হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ১৬ বিজিবির লে. কর্নেল আরিফুল ইসলাম এবং বিএসএফের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডেন্ট সিও জোশি হর্সি।

মরদেহ হস্তান্তর শেষে ১৬ বিজিবির সিও লে. কর্নেল আরিফুল ইসলাম জানান, বিএসএফের গুলিতে নিহত সনজিত ও কামালের মরদেহ পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর মরদেহ উদ্ধার করে ভারতীয় আইনি প্রক্রিয়া শেষে হস্তান্তর করতে কিছুটা বিলম্ব হয়েছে।

বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকা দিয়ে ভারত থেকে গরু নিয়ে ফেরার সময় করে গুলি ছুঁড়ে বিএসএফ সদস্যরা। এতে দিঘীপাড়া গ্রামের মফিজুল ইসলাম (৩৫), পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার সনজিত (২৫) ও কাঁটাপুকুরের কামাল হোসেন (৩২) নিহত হন।

এদের মধ্য কামাল ও সনজিতের মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ। আর মফিজুলের মরদেহ বাংলাদেশের অভ্যন্তরে থাকায় সেইদিনই উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে