গোদাগাড়ীর বলিয়াডাইং উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০; সময়: ৪:১২ অপরাহ্ণ |
গোদাগাড়ীর বলিয়াডাইং উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বলিয়াডাইং আদর্শ উচ্চ বিদ্যালয়ের কুচক্রী মহলের নানাবিধী ষড়যন্ত্রের প্রতিবাদে মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা।

গত ২৫ জানুয়ারী ২০২০ শনিবার বেলা ১১ টায় বিদ্যালয়ৈ প্রাঙ্গনে বিদ্যালয়ের শিক্ষার্থী, এসএমই সদস্য, শিক্ষক-শিক্ষিকা,কর্মচারীবৃন্দসহ সর্বস্তরের শিক্ষানুরাগী সূধী জনগন এই মানববন্ধনে অংশ গ্রহণ করে।

বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়টি যাতে স্থায়ীভাবে প্রতিষ্ঠা লাভে ব্যার্থ হয় সেই লক্ষ্যে একটি কুচক্রি মহল সূচনালগ্ন হতে ষড়যন্ত্রের আশ্রয় নেয়,যেমন টেবিলের ড্রয়ারে,ক্লাসরুম,অফিসের দরজার সামনে মলত্যাগ,বিদ্যালয় চত্বরে নেসাদ্রব্য সেবন এবং নানাবিধ অসামাজিক কার্যকলাপ পরিচালনা,এ্যাস্বেম্বলী না করতে দেয়ার উদ্দেশ্যে খেলার ছলে চত্বর কর্দমাক্ত করন,গবাদী পশু দ্বারা পরিবেশ ধ্বংশ করন ছিল,নিত্ত্বনৈমিত্তিক অপকর্ম চলে আসছে।

এই বিষয়াবলী প্রতিরোধ কল্পে বিদ্যালয় কর্তৃপক্ষ,সূধীজনদের সহযোগীতায় একটি নড়বড়ে তারের বেড়া দিতে সক্ষম হলেও,উক্ত কুচক্রি মহল রাতের অন্ধকারে তারের বেড়া ছিন্নভিন্ন করে নানাবিধ অপকর্ম বর্তমানেও অব্যাহত রেখেছে।

নতুন ভাবে যোগ করেছে বিদ্যুৎ লাইন বিছিন্ন করে “তার চুরি” শিক্ষার্থীদের পানি ব্যবহারের বাধার সৃষ্টি,বিদ্যালয় চত্বরের ফুল-ফলের গাছের ক্ষতি সাধন করে সৌন্দর্য্যহানী করন, দেওয়ালের ইট-সিমেন্টের ক্ষতি সাধন,রডচুরিসহ,ফলজ-বনজ গাছের ব্যাপক ক্ষতি সাধন,শিক্ষকগণকে প্রত্যাক্ষ ও পরোক্ষ অপমান করন,সাধারন-দরিদ্র অভিভাবকদের বিভ্রান্তীকর মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে উত্তেজিত করনের প্রচেষ্টা,সুযোগমত বিদ্যালয়ের জমি দখলের চিন্তাসহ নানাবিধ কু-উদ্দেশ্য চরিতার্থে পরিকল্পনা করে আসছে। কেবল মাত্র শিক্ষক-শিক্ষার্থী এবং স্থায়ী সূধীজনদের দৃঢ়তার কারণে পরিকল্পনা বাস্তবায়নে ব্যার্থ হচ্ছে। কুচক্রি মহলের এই সব নানাবিধ অপচেষ্টার প্রতিবাদে এই “মানব বন্ধন” কর্মসূচী পালন করা হয়।

মানব বন্ধনে বক্তব্য রাখেনঃ- এসএমসি সভাপতি মোঃ আব্দুল হাদী এবং মোঃ বদিউজ্জামান বকুলসহ অন্যান্য সদস্যবৃন্দ।

শিক্ষকগণের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাবিয়ার রহমান, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দশম শ্রেণীর ছাত্র মোঃ সাব্বির হোসেন।

বক্তাগণের সমন্বিত মূল বক্তব্যে,কর্তৃপক্ষের যে কোন অনিয়মের জন্য,শরীরের শক্তি না দেখিয়ে প্রয়োজনে কুচক্রি মহলকে আইন ও প্রশাসনের নিকট অভিযোগ দায়ের করতে আহ্বভান জানানো হয়। অন্যথায় বিদ্যালয় সংশ্লিষ্ট যে কোন ধরনের অঘটনের জন্য কর্তৃপক্ষ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে। বিদ্যালয়টির বিরুদ্ধে দীর্ঘদিন যাবত কিছু কুচক্রি, হীন মানসিকতা সম্পন্ন স্বার্থান্বেষী ব্যক্তির অপকীর্তির প্রতিবাদে একটি মানব বন্ধন করে স্থানীয় সূধী জনগোষ্ঠিসহ প্রশাসনের সহযোগীতার দৃষ্টি আকর্ষন করেছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে