প্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ তরুণরাই দেশের নেতৃত্ব দিবে : পলক

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০; সময়: ৬:২৩ অপরাহ্ণ |
প্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ তরুণরাই দেশের নেতৃত্ব দিবে : পলক

নিজস্ব প্রতিবেদক, নাটোর : আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকরা হত্যা না করলে আগেই আগেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন করতেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তারঁ সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অপার সম্ভাবনাময় দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব প্রদান করতে হবে। এই নেতৃত্বে আসীন হবে প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণ শিক্ষার্থীরাই। চতুর্থ শিল্প বিপ্লবের চলমান পথে তারাই হবে মূল চালিকা শক্তি। প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণরাই আগামীতে দেশের নেতৃত্ব দিবে।

রোববার নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে আয়োজিত ‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ,পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী আকন্দ, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।
আগে কুৃষক পরিবারের সন্তান বা দরিদ্র পরিবারের সন্তানরা বইয়ের অভাবে শিক্ষা অর্জন করতে পারত না। এখন জননেত্রী শেখ হাসিনা বছরের শুরুতেই সারা দেশের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ঘোষনা করেন এখন থেকে চলনবিলের কোন অদম্য শিক্ষার্থীকে কারো কাছে বই ,ল্যাপটপ সহ শিক্ষা উপকরণ চাইতে হবেনা। চলনবিল শিক্ষা কমিটি তাদের সহায়তা করবে। তবে যোগ্য ও শিক্ষিত মানুষ গড়ে তুলতে সকল মা-বাবাকে সন্তানদের জন্য সময় দিতে হবে।

অনুষ্ঠানে অদম্য মেধাবী কৃতি শিক্ষার্থী, শিক্ষকদের সম্মাননা, রত্নগর্ভা, মরণোত্তর গুণীজন সম্মাননা, প্রদান করা হয়। পরে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে