চাঁপাইনবাবগঞ্জে আলোকসজ্জা, কাউন্টডাউন মেশিন ও মুজিব মঞ্চ স্থাপন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০; সময়: ৭:১৬ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জে আলোকসজ্জা, কাউন্টডাউন মেশিন ও মুজিব মঞ্চ স্থাপন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে একযোগে কাউন্টডাউন শুরু হয়েছে।

গত শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানটি প্রতিটি জেলা ও উপজেলায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে বড় পর্দায় দেখানো হয়। সর্বস্তরের মানুষের কাণায় কাণায় পূর্ণ হয়ে উঠা চাঁপাইনবাবগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠেও বড় পর্দায় দেখানো হয় কাউন্টডাউন অনুষ্ঠান। এ উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনও ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

ঐতিহাসিক ১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি আমাদের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ছিল। এ দিন থেকে ১৭ মার্চ পর্যন্ত কাউন্টডাউন শুরু হয়েছে। ১৭ মার্চ হতে ২০২১ সালের ১৭ মার্চকে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে।

ক্ষণগণনার বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। মুজিববর্ষ উপলক্ষে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গোটা এলাকায় সিসিটিভি ক্যামেরার আওতায় নেয়া হয়েছে।

জেলা প্রশাসন কার্যালয়, কোর্ট বাগানের রাস্তার দুপাশের আম গাছে আলোকসজ্জা করা হয়েছে। ডিসি ও এসপি অফিসের মাঝামাঝি স্থানে স্থাপন করা হয়েছে ডিজিটাল কাউন্টডাউন মেশিন। সেখানে জাতির পিতার বিভিন্ন ছবি প্রদর্শণ করা হয়েছে।

তিনি আরো জানান, কোর্ট বাগানে বিশেষ ভাবে প্লাস্টিকের খালি বোতল দিয়ে তৈরি করা হয়েছে ঘর, টাওয়ার। দিনের চেয়ে রাতে আলোকসজ্জার জন্য তা মনোরম পরিবেশে রুপান্তর হয়। নির্মাণ করা হয়েছে মুজিব মঞ্চ, যেখানে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক আরো বলেন, জাতির পিতার সম্মানে আমাদের উন্নয়ন কার্যক্রম গতিশীল করব, কাজের মান বৃদ্ধি করব। আমি এ জেলায় যোগদানের পর থেকে সকল কর্মসূচিতে গণমাধ্যম কর্মীবৃন্দ সহযোগিতা করেছেন, আশা করব আগামীতেও আপনাদের সহযোগিতা পাব।

মুজিব বর্ষ উপলক্ষে পাল্টে গেছে প্রশাসনিক এলাকা কোর্ট বাগান। চারিদিকে ছিমছাম পরিবেশ। পরিষ্কার-পরিছন্ন। আম গাছে ছোট ছোট লাল, নীল বাতি লাগানোর ফলে রাতে পুরো বাগান আলোকিত হয়ে থাকে। মনোরম এ দৃশ্য দেখতে প্রতিদিন জেলার মানুষ আসছে এখানে। অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ব্যাপক এ আয়োজনকে স্বাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্থরের মানুষ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে