মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় নারী নিহত

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০; সময়: ২:১৮ অপরাহ্ণ |
মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় নারী নিহত

পদ্মাটাইমস ডেস্ক : ইসলামাবাদে মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় এক নারী নিহত ও তার পরিবারের পাঁচ সদস্য আহত হয়েছেন। পুলিশের বরাতে এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন দাবি করা হয়েছে।

ইসলামাবাদ ট্রাফিক পুলিশের একজন জ্যেষ্ঠ সুপারইনটেন্ডেন্ট ফাররুখ রশিদ বলেন, ফয়সাল অ্যাভিনিউ চকের কাছে মারাগালা রোডে সুজুকি খাইবার গাড়িকে পেছন থেকে মার্কিন দূতাবাসের বেপরোয়া টয়োটা ল্যান্ড ক্রুজার আঘাত করলে এই প্রাণঘাতি দুর্ঘটনা ঘটেছে।

গাড়ি দুটির একটি লাল বাতি উপেক্ষা করে চলছিল, তবে কোনটি তা শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে মার্কিন দূতাবাসের আমজাদ জামান নামের পাকিস্তানি চালককে আটক করে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

আহতদের চিকিৎসার জন্য পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে পাঠানো হয়েছে। চিকিৎসকরা বলছেন, আহতদের একজনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

নিহত ওই নারীর নাম নাদিয়া। তার ছেলে উসামা আশফাক বলেন, পুলিশ তাকে এ দুর্ঘটনা সম্পর্কে অবহিত করেছে। আহতদের মধ্যে তার চাচাতো ভাই শাকিল আহমেদ রয়েছেন।

এই দুর্ঘটনার জন্য তিনি মার্কিন দূতাবাসের গাড়ির চালককে দায়ী করেন।

সম্প্রতি পাকিস্তানে বিভিন্ন গাড়ি দুর্ঘটনার সঙ্গে মার্কিন দূতাবাসসহ কূটনৈতিক মিশনের সংশ্লিষ্টতা প্রকাশ্যে চলে আসছে। কূটনৈতিক দায়মুক্তির কারণে তাদেন অনেকেই শাস্তি থেকে রেহাই পেয়ে যাচ্ছেন।

এর আগে ২০১৮ সালের এপ্রিলে ইসলামাবাদে মার্কিন দূতাবাসের সামরিক এ্যাটাশের গাড়ির ধাক্কায় এক মোটর সাইকেল চালক নিহত হন। এছাড়া ২০১৩ সালে মারাগালা অ্যাভিনিউতে খোশার কমপ্লেক্সের কাছে মোটরসাইকেলে যুক্তরাষ্ট্রের দূতাবাসের প্রশাসনিক সহকারীর গাড়ির ধাক্কায় একজন নিহত হন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে