বাগমারায় দুর্বৃত্তদের দেয়া আগুনে পান বরজ ভষ্মিভূত

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০; সময়: ৫:১৯ অপরাহ্ণ |
বাগমারায় দুর্বৃত্তদের দেয়া আগুনে পান বরজ ভষ্মিভূত

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় দুর্বৃত্তদের ধরিয়ে দেয়া আগুনে ফেরদৌস আলী নামের এক কৃষকের পান বরজ পুড়ে ভষ্মিভুত হয়ে গেছে। এতে করে ওই কৃষকের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক সোমবার সকালে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগ পেয়ে পুড়ে যাওয়া পান বরজ পরিদর্শন করেন বাগমারা থানা পুলিশ।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গনিপুর ইউনিয়নের মাঝিগ্রামের ফেরদৌস আলী নামের এক কৃষকের নতুন একটি পান বরজে রোববার দিবাগত রাত সাড়ে তিন টার দিকে পূর্বশত্রুতার জেরে বরজের ৪টি স্থানে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে পান বরজের প্রধান উপকরণ পড় সহ লগড়, দড়ি, পাট কাঠির চাল পুড়ে গেছে। লোকালয় থেকে একটু দূরে হওয়ায় ক্ষতির পরিমান একটু বেশি হয়েছে।

এদিকে পান বরজের আগুন যখন দাউ দাউ করে জ্বলছিল সেই সময় গ্রামের লোকজন দেখতে পায়ে ছুটে আসে। পরে পান বরজের মালিক ফেরদৌস আলীকে খবর দেয়া হলো দ্রুত পান বরজে ছুটে আসেন। স্থানীয়দের সহযোগিতায় শ্যালো মেশিনের মাধ্যমে ঘন্টা খানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। যতক্ষনে আগুন নিয়ন্ত্রণে আসে তার আগেই পান বরজ পুড়ে যায়।

ফেরদৌস আলীর পান বরজ থেকে আগুন দ্রুত পাশে ধাকা জহুরুল ইসলামের পান বরজে ছড়িয়ে পড়ে। এতে তারও অনেক ক্ষতি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন রাজশাহী জেলা যুবলীগের সহ-সম্পাদক গনিপুর ইউনিয়নের গত নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী এস.এম.এনামুল হক। তিনি ক্ষতিগ্রস্থ পানচাষীদের ভেঙ্গে না পড়ে ধর্য্যধরার পরামর্শ দেন।

ক্ষতিগ্রস্থ পানচাষী ফেরদৌস আলী জানান, অনেক পরিশ্রম করে একটি পানবরজ তৈরি করেছি। পান বরজ তৈরি করতে অনেক টাকা ব্যয় হয়েছে। রাস্তার পাশে এবং ভাল পান বরজ হওয়ায় অনেক দেখতে আসেন। পূর্বশত্রুতার জের ধরে হিংসা করেই পান বরজের ভেতরে প্রবেশ করে ৪টি জায়গায় আগুন ধরিয়ে দিয়েছে। এতে করে আমার প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে তারা।

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, দুর্বৃত্তদের দেয়া আগুনে পানবরজ পুড়ানোর একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে