সরকার শিক্ষাকে যুগোপযোগি করছে : ডা. শিমুল এমপি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০; সময়: ৭:০৪ অপরাহ্ণ |
সরকার শিক্ষাকে যুগোপযোগি করছে : ডা. শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন- বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রকে আধুনিক ও যুযোপযোগি করার লক্ষে কাজ করে চলেছে। পাশাপাশি সরকার সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে। সরকার শিক্ষার মান উন্নয়নে সব কিছু করছে। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে সম্পূর্ণ বিনামুল্যে নতুন বই তুলে দেয়া হচ্ছে। যা ইতোপূর্বে কোন সরকার পারেনি।

সোমবার বিকেলে শিবগঞ্জ উপজেলার চাঁদপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব কারিমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামোগত এবং মানসম্মত শিক্ষার উন্নয়ন ঘটিয়ে সুশিক্ষার পথ প্রশস্থ করেছে। স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ এবং শিক্ষকদের মর্যাদা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। তাই শিক্ষকদের একমাত্র কর্তব্য নিষ্ঠা ও দক্ষতার সাথে শিক্ষার্থীদের শিক্ষাদান করা।

তিনি বলেন, স্কুল, কলেজ ও মাদরাসায় অত্যাধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ নিশ্চিত করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের গুণগত মানসম্পন্ন শিক্ষা দেয়ার ক্ষেত্রে শিক্ষকদের কোন অবহেলা সহ্য করা হবেনা। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফলাফল যাতে ক্রমান্বয়ে উন্নতির দিকে যায় সেই চেষ্টা শিক্ষকদের করতে হবে।

সহকারী শিক্ষক কানিজ ফাতেমার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, চককীর্তি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ফজলুর রহমান, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফর লালান, আওয়ামী লীগ নেতা আনোয়ারুল হাসান আনু মিঞা, কফিল উদ্দিনসহ অন্যরা। পরে সংসদ সদস্য- বিদ্যালয়ে একটি শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও চারতলা একাডেমিক ভবন নির্মাণের ঘোষণা করেন। এর আগে শ্যামপুর ইউসি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষর্থীদের বিদায়-বরণ অনুষ্ঠানে যোগ দেন সংসদ সদস্য।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে