নাটোর থেকে রাজশাহী মেডিকেলে রোগী পরিবহন বন্ধ!

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২০; সময়: ৪:৫৪ অপরাহ্ণ |
নাটোর থেকে রাজশাহী মেডিকেলে রোগী পরিবহন বন্ধ!

নিজস্ব প্রতিবেদক, নাটোর : হয়রানি, নির্যাতন ও চাঁদাবাজীর প্রতিবাদে নাটোর থেকে রাজশাহী মেডিকেলে রোগী পরিবহন বন্ধ করে দিয়েছে নাটোরের এ্যম্বুলেন্স চালকরা। মঙ্গলবার সকাল থেকে নাটোরের সকল বেসরকারি এ্যম্বুলেন্স সার্ভিসের চালকরা প্রশাসনের হস্তক্ষেপ দাবি করে রাজশাহী মেডিকেলে রোগী পরিবহণ বন্ধ করে দেয়। একই সাথে তারা সদর হাসপাতাল চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করে প্রশাসনের কাছে প্রতিকার দাবি করেন।

বেসরকারি এ্যাম্বুলেন্স চালক সমিতির সভাপতি শাহিনুর রহমান অভিযোগ করে বলেন,নাটোর থেকে অধীকাংশ রোগী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্ত রাজশাহী মেডিকেল হাসপাতাল এলাকায় গড়ে ওঠা সিন্ডিকেট রোগী এমনকি লাশ আটকে রেখে এ্যাম্বুলেন্স চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে।

তাদের দাবীকৃত না দিলে মারপিট ও কাগজপত্র কেড়ে নেয়। এব্যাপারে মেডিকেল হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করেও কোন প্রতিকার পাওয়ংা যায়না।

নাটোর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোহম্মদ রাসেল বলেন, এবিষয়ে নাটোর হাসপাতাল কতৃপক্ষ অবগত নন। নাটোর সদর হাসপাতাল থেকে সরকারী হাসপাতালের এম্বুলেন্সে করে রোগী পরিবহন করা হয়। হাসপাতাল চত্বরের বাহির থেকে কোন বেসরকারী এ্যাম্বুলেন্সে করে রোগী পরিবহন করা হলেও বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের অগোচরে করা হয়।

তবুও রামেক হাসপাতাল চত্বরে হয়রানি, নির্যাতন ও চাঁদাবাজীর বিষয়টি সম্পর্কে রোগীর লোকজন বা বেসরকারী এ্যম্বুলেন্স চালকদের কেউ কিছু বলেননি। গণমাধ্যম কর্মীর মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে