৩৪ ও ৩৫তম বিসিএসের ২৭ জনকে নিয়োগের নির্দেশ

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২০; সময়: ৬:১৪ অপরাহ্ণ |
৩৪ ও ৩৫তম বিসিএসের ২৭ জনকে নিয়োগের নির্দেশ

পদ্মাটাইমস ডেস্ক : ৩৪ ও ৩৫তম বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ ২৭ জনকে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে দুই বিসিএসে অন্যদের নিয়োগ পাওয়ার তারিখ থেকে তাদেরও নিয়োগ দিতে হবে। খবর ইউএনবি’র।

পৃথক তিনটি রিটের চূড়ান্ত শুনানি শেষে এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে মঙ্গলবার বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করে।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন, মো. ছিদ্দিক উল্যাহ মিয়া, অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান, মো. মনিরুল ইসলাম রাহুল ও সোহরাওয়ার্দী সাদ্দাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

রায়ের পর ওয়ায়েস আল হারুনী বলেন, ‘দুই বিসিএসে সুপারিশপ্রাপ্ত ২৭ জনকে নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে। আদেশে তাদের ৩৪ ও ৩৫তম বিসিএসে নিয়োগ পাওয়ার সময় থেকে সব সুবিধা দেয়ার জন্য বলা হয়েছে।’

দুই বিসিএসে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরও নিয়োগ না পেয়ে ২৭ জন হাইকোর্টে যান। এরপর আদালত রুল জারি করে সুপারিশকৃতদের নিয়োগ দিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তাদের নিয়োগ দিতে ও গেজেটে নাম প্রকাশ করার পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চায়। এ বিষয়ে শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করে আদালত।

জুমবাংলানিউজ/একেএ

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে