রাজশাহীতে কোটি টাকার কারেন্ট জাল ধ্বংস

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২০; সময়: ৮:৫৩ অপরাহ্ণ |
রাজশাহীতে কোটি টাকার কারেন্ট জাল ধ্বংস

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পদ্মা নদীতে চলাচলকারী বেশ কয়েকটি নৌকায় অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মূল্যের অবৈধ্য কারেন্ট জাল জব্দ করেছে রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশ। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নৌ পুলিশের চলমান এই অভিযানে পদ্মা নদীতে চলাচলকারী কয়েকটি নৌকায় অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ করা হয়।

তবে এসময় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পরে আজ বিকেল সাড়ে ৪টার দিকে মহানগরীর বুলনপুর পদ্মা নদীর ধারে কারেন্ট জালে আগুন ধরিয়ে ধ্বংস করা হয়। রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশের ইন্সপেক্টর মেহেদী মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহীর পবা উপজেলার বেড়পাড়া, সোনাইকান্দিসহ বেশ কয়েকটি এলাকার পদ্মা নদীর ধারে অবস্থানকারী কয়েকটি নৌকায় অভিযান চালানো হয়। এসময় নৌকাগুলি ভেতরে থাকা অবৈধ্য ২ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬০ হাজার মিটার কারেন্ট বেড় জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জালের মূল্যে আনুমানিক প্রায় ৯৫ লাখ টাকা।

তবে অভিযান চলাকালে নৌকায় কোন জেলে না থাকায় তাদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয় নি। পরে তার নেতৃত্বে মহানগরীর বুলনপুর পদ্মানদীর ধারে অবৈধ্য কারেন্ট জালে আগুনি জ্বালিয়ে ধ্বংস করা হয়। পদ্মা নদীতে অবৈধ্যভাবে কারেন্ট জাল ব্যবহারকারী জেলেদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই নৌ পুলিশ কর্মকর্তা।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে