প্রধানমন্ত্রীর কর্মকাণ্ডে মুগ্ধ বিএনপির এমপি হারুন

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০; সময়: ৮:৩৬ অপরাহ্ণ |
প্রধানমন্ত্রীর কর্মকাণ্ডে মুগ্ধ বিএনপির এমপি হারুন

পদ্মাটাইমস ডেস্ক : রাজপথে এবং সংসদে সরকারের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ডে মুগ্ধ বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ হারুন। হারুনুর রশীদ বলেছেন, প্রধানমন্ত্রী তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী এবং পরপর তিনবার প্রধানমন্ত্রী দায়িত্ব লাভের পর নিঃসন্দেহে দেশ অনেক ক্ষেত্রে অগ্রগতি অর্জন করেছে, কোনো সন্দেহ নেই। বৃহৎতম অবকাঠামোর দৃশ্যমান কিছু উন্নয়ন হচ্ছে। ডিজিটালাইজেশনের ক্ষেত্রে আমাদের অনেক অগ্রগতি হয়েছে এতে কোনো সন্দেহ নেই।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে কথাগুলো বলেন বিএনপি দলীয় এই সংসদ সদস্য। তিনি চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব।

এমপি হারুন বলেন, দেশের অনেক উন্নয়ন হয়েছে এতে সন্দেহ নেই। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার দীর্ঘসূত্রতার কারণে আমরা পিছিয়ে যাচ্ছি। তরুণ সমাজ আমাকে অনুরোধ করেছে, পত্র লিখেছে, আমি যেন প্রধানমন্ত্রীকে বিষয়টি বলি। তিনি বলেন, আমরা মন্ত্রী-এমপিরাতো প্রটোকল নিয়ে চলছি। কিন্তু যুবকদের কী অবস্থা, আমরা কী অবস্থায় আছি, যুব সমাজের প্রতিক্রিয়া কী, যুব সমাজ চায় কী- এ সব বিষয় প্রধানমন্ত্রী প্রটোকল ছেড়ে বের হয়ে দেখবেন কি?

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাননীয় সদস্য ধান বানতে শিবের গীত গাওয়ার মতো গাইলেন। ছিলেন যুব সমাজের প্রশ্নে। চাইলেন এলাকার হাসপাতালের জনবল সংকট। যাই হোক এটা সারা দেশের সমস্যা। আমি বিষয়টা দেখব। ব্যবস্থা নেব। যুব সমাজের অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ প্রটোকল নিয়ে চলি, সিকিউরিটি ব্যবস্থা আছে, সমস্যা আছে, এটা ঠিক। তবে একেবারে শহরের অবস্থা বা দেশের অবস্থা জানি না সেটাও ঠিক নয়। আমি সব দিকে নজর রাখার চেষ্টা করি।

সংসদ নেতা বলেন, তিনি (হারুন) বলেছেন, তিনিই বিরোধী দলের সদস্য, খুব ভালো কথা। তিনি (হারুন) বলছেন, আমি যেন ভালোভাবে লক্ষ্য রাখি, যখন দেখেন বেশি কাজ করি, তখন আবার প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রীকেই কেন সব কাজ করতে হবে, কেন দেখতে হবে এমন প্রশ্নও শুনি। তবে আমি মনে করি হ্যাঁ, যেহেতু আমি দেশের দায়িত্ব নিয়েছি সবদিকেই নজর দেয়া আমার দায়িত্ব ও কর্তব্য।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে