আমিরাতের উপকূলে ফের তেলবাহী জাহাজে আগুন

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২০; সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ |
আমিরাতের উপকূলে ফের তেলবাহী জাহাজে আগুন

পদ্মাটাইমস ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের উপকূলে ফের তেলবাহী জাহাজে আগুন লাগার ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে এই অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। তবে এতে কেউ হতাহত হয়নি বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সংবাদ মাধ্যম গালফ নিউজ জানায়, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ বন্দর থেকে ৪০ কিলোমিটার দূরে ওই জাহাজটিতে আগুন লাগে। স্থানীয় সময় বিকেল চারটার দিকে জাহাজটিতে আগুন লাগে এবং সেসময় এতে বেশ কয়েকজন ক্রু ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে। ফলে এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে দুর্ঘটনার সময় জাহাজটিতে কতজন ক্রু ছিলেন এবং কতজনকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে স্পষ্টভাবে কিছু বলা হয়নি।

আমিরাতের ফেডারেল পরিবহন কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনার সময় জাহাজের ট্যাঙ্কিতে কোনো তেল ছিল না। কয়েকটি সূত্র আরব আমিরাতের নিউজ ওয়েবসাইট ‘দ্যা ন্যাশনাল’কে জানিয়েছে যে, সংযুক্ত আরব আমিরাতের উপকূল রক্ষীরা জাহাজের আগুন নেভানোর কাজে সহায়তা করে। তবে জাহাজটির আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে কিনা তা জানা যায় নি।

এদিকে টুইটারে বেশ কয়েকজন ইউজার জাহাজে আগুন লাগার ঘটনার ভিডিও ও ইমেজ পোস্ট করেছেন। তবে কোনো দেশের জাহাজে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ছবি ও ভিডিওতে সেটি স্পষ্ট নয়।

এদিকে বার্তা সংস্থা এপি-কে মার্কিন কর্মকর্তারা বলেছেন, তারা আগুন লাগার খবরটি সম্পর্কে সচেতন রয়েছে। যে এলাকায় জাহাজে এই আগুন লাগার ঘটনা ঘটেছে ওই এলাকায় বেশ কিছুদিন ধরে চরম উত্তেজনা চলছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে