ভারতে করোনাভাইরাসের প্রথম থাবা!

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২০; সময়: ৪:৪১ অপরাহ্ণ |
ভারতে করোনাভাইরাসের প্রথম থাবা!

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের মাটিতে প্রথম করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, কেরালায় চীনের উহান থেকে আসা এক শিক্ষার্থীর রক্তে নোভেল করোনাভাইরাস পাওয়া গেছে। উহান বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন ওই শিক্ষার্থী।

সূত্রের খবর, বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে ওই শিক্ষার্থীকে। চিকিৎসকরা জানিয়েছেন, বিশেষ বেডের ব্যবস্থা করা হয়েছে। রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল।

উল্লেখ্য, চীনে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। চীন সরকার দাবি করেছে, এখন পর্যন্ত ১৭০ জনের মৃত্যু হয়েছে। হুবেই প্রদেশেই মৃত্যু ৩৭ জনের। ওই জায়গাকে করোনা ভাইরাসের ‘এপিক সেন্টার’ বলা হচ্ছে।

বহু ভারতীয় কর্মসূত্রে বা পড়াশুনা করতে চীনে পাড়ি দিয়েছেন। এখন কার্যত তারা বন্দি হয়ে রয়েছেন চীনে। সেখানে ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে তাদের দ্রুত ভারতে ফেরানোর জন্য। বিশেষ বিমান পাঠাতে চীনকে ইতিমধ্যেই অনুরোধ করেছে ভারত।

উল্লেখ্য, চলতি সপ্তাহে কলকাতায় এক চীনা নাগরিক জ্বর-সর্দি নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে মনে করা হয়েছিল। তবে, পুণের ভাইরোলজি ল্যাব জানিয়ে দেয়, ওই ব্যক্তির রক্তের নোভেল করোনা জীবাণু নেই।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে