তানোরে আবাদি জমিতে পুকুর খনন, ৪ জনকে কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২০; সময়: ৬:১২ অপরাহ্ণ |

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি : রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর গ্রামে আবাদি জমি নষ্ট করে অবৈধভাবে পুকুর খননের অপরাধে ৪ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রামমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃতে তানোর থানা পুলিশ অভিযান চালিয়ে পুকুর খনন করা অবস্থায় তাদের আটক করেন। পরে ভ্রামমাণ আদালত বসিয়ে ২ জনকে ৬ মাস ও অপর ২ জনকে ৩ মাস করে কারদণ্ড প্রদান করা হয়। পরে পুলিশ তাদের জেলহাজতে প্রেরণ করেন।

সাজা প্রাপ্তরা হলেন, ৬ মাসের সাজা প্রাপ্ত আসামি উপজেলার আজিজপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের পুত্র জিল্লুর রহমান, একই গ্রামের মৃত আব্দুল জব্বার এর পুত্র আব্দুল মালেক ও ৩ মাসের কারাদণ্ড প্রাপ্ত আসামি নাটোর সিংড়া উপজেলার মহিশমারী গ্রামের আব্দুল কুদ্দুসের পুত্র মহাসিন আলী, মাদারীপুর জেলার শিবচর উপজেলার ববর আলী মল্লিককান্দী গ্রামের চাঁদ মিয়া মাতব্বরের পুত্র আব্দুর রহিম।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ ধারা লঙ্ঘন অপরাধে তাদেরকে এ সাজা দেয়া হয়।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) অবৈধ ভাবে পুকুর খননের সময় ঘটনাস্থলে গিয়ে সাজা দেন ভ্রমমাণ আদালতের তানোর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বহী মাজিস্ট্রেট সুশান্ত কুমার মাহাতো।

তিনি বলেন, সরকারি নির্দেশ ছাড়া অবৈধ ভাবে পুকুর খনন করে আবাদি জমি নষ্ট করার দায়ে তাদের কারাদণ্ড দেয়া হয়েছে। এ অভিযান অব্যহত থাকবে বলেও জানিয়ে দেন তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে