বলিউডের সিনেমায় মূল চরিত্রে বাংলাদেশের মিথিলা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২০; সময়: ১২:১৩ অপরাহ্ণ |
খবর > বিনোদন
বলিউডের সিনেমায় মূল চরিত্রে বাংলাদেশের মিথিলা

পদ্মাটাইমস ডেস্ক : মডেল হিসেবে বিজ্ঞাপনচিত্রে কাজের মাধ্যমে মিডিয়াতে পথ চলা শুরু হয় বাংলাদেশের মডেল তানজিয়া জামান মিথিলা। এবার তিনি বলিউডের চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন। হায়দার খানের পরিচালনায় ‘রোহিঙ্গা’ ছবিতে মূল চরিত্রে দেখা যাবে তাকে।

জানা গেছে, ‘রোহিঙ্গা’র নব্বই শতাংশ কাজ হয়েছে ভারতের আসামে। তবে ‘রোহিঙ্গা’ বাংলাদেশের রোহিঙ্গাদের নিয়ে নয়। হুসনে আরা নামে এক মহিলাকে কেন্দ্র করেই এগিয়েছে ছবির গল্প। সেই মহিলার চোখ দিয়েই রোহিঙ্গাদের যাবতীয় সমস্যার কথা তুলে ধরা হবে। কোন ভয়ংকর সমস্যা সম্মুখীন হয়ে রোহিঙ্গারা অনুপ্রবেশ করেছে, সেরকমই উদ্বাস্তু কাহিনি উঠে আসবে পর্দায়।

মিথিলা বলেছেন, এই ছবিতে কোনো পলিটিক্সও নেই। ছবিতে মূলত একজন রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্প দেখানো হয়েছে। কেন্দ্রীয় চরিত্রে আমি কাজ করছি। বাকি দশ শতাংশ কাজ শেষ করতে মঙ্গলবার (২৮ জানুয়ারি) ১০ দিনের সিডিউল নিয়ে ইন্ডিয়া যাচ্ছি। মানালি, ত্রিপুরায় শুটিং হবে।

‘রোহিঙ্গা’ সম্বন্ধে বলতে গিয়ে আরো বলেন, বাংলাদেশের অনেক সিনেমায় কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু প্রধান চরিত্র (নায়িকা) হিসেবে আমাকে ডাকা হয়নি। এখানে নতুনদের নিয়ে কাজ করতে প্রায় সবাই ভয় পায়। তাই কেন্দ্রীয় চরিত্র ছাড়া আমিও সিনেমার কাজে আগ্রহী ছিলাম না। কিন্তু বলিউডের এ ছবিতে আমি কেন্দ্রীয় চরিত্রে কাজ করছি। বাংলাদেশি হিসেবে আমার জন্য এটা বড় সুযোগ।

গত ২৪ জানুয়ারি এর পোস্টার মুক্তি পায়। পোস্টারে মিথিলাকে দেখা গেছে এক রহস্যময়ী নারীর রূপে। প্রখর দৃষ্টির সঙ্গে তিনি হাতে ধরে আছেন একটি বন্দুক।

ছবিটিতে মিথিলার বিপরীতে দেখা যাবে সাবেক ‘মিস্টার ভুটান’ সঞ্জয় শেলট্রিমকে। ছবিতে আরো অভিনয় করছেন- সমর বাত্রা, শ্রেয়াংশ মিশ্রা, দর্জি ওয়াংচুক, গৌতম গোসাইন, আলি জোহর প্রমুখ।

চলতি বছর অর্থাৎ, ২০২০ সালের মাঝামাঝি সময়ে ‘রোহিঙ্গা’ মুক্তির দেয়া পরিকল্পনা রয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে