প্রত্যন্ত অঞ্চলের মেধাবী ছাত্রীদেরর বাইসাইকেল দিলেন নারীনেত্রী রেনী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০; সময়: ৬:৪৪ অপরাহ্ণ |
প্রত্যন্ত অঞ্চলের মেধাবী ছাত্রীদেরর বাইসাইকেল দিলেন নারীনেত্রী রেনী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর প্রত্যন্ত অঞ্চলের ১৫জন মেধাবী পেল বাইসাইকেল। এর মাধ্যমে নিজ বাড়ি থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের দূরত্ব বেশি হওয়ায় পড়াশোনার ক্ষেত্রে তাদের যে সমস্যা ছিল, সেটি সমাধান হয়ে গেল। বাইসাইকেল পেয়ে খুশি ছাত্রীরা।

‘দূরত্ব যেন বাঁধা হয়ে না যায়’ এই স্লোগানকে সামনে রেখে আজ শনিবার দুপুরে মিডল্যান্ড ব্যাংক রাজশাহী শাখার উদ্যোগে এই বাইসাইকেল বিতরণ করা হয়। বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী ছাত্রীদের হাতে বাইসাইকেল তুলে দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহীন আকতার রেনী বলেন, যারা প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেন, তাদের পরিবারের অনেক ছেলে-মেয়েকে অনেক দূরে পায়ে হেটে গিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা করতে হয়। আজ যে ১৫জন ছাত্রী বাইসাইকেল পেল, তাদের অনেক বড় উপকার হলো।

তিনি আরো বলেন, আমরা কেউ চিরদিনের জন্য পৃথিবীকে আসিনি। একদিন সবাইকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে, আমাদের এমন কাজ করে যেতে হবে, যাতে কাজের মধ্য দিয়ে সবাই মনে রাখে। আমরা প্রত্যেকে যদি একটা করে ভালো কাজ করি তাহলে দেশটাই পাল্টে যাবে। প্রত্যন্ত অঞ্চলের মেধাবী ছাত্রীদেরকে মিডল্যান্ড ব্যাংক কর্তৃক বাইসাইকেল প্রদানের এই উদ্যোগকে স্বাগত জানাই। একইসাথে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানাই, তারাও যেন নিজ নিজ দায়িত্ববোধের জায়গা থেকে অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়ান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আহসানুজ্জামান, ব্র্যাঞ্চ ম্যানেজার সামিউল করিম, রাজশাহী কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শিখা সরকার, রাজশাহী কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আমিনা আবেদিন প্রমুখ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে