শাহজাদপুরে ঝুকি হ্রাস পরিকল্পনা বৈধতাদান সভা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০; সময়: ৪:৫৫ অপরাহ্ণ |
শাহজাদপুরে ঝুকি হ্রাস পরিকল্পনা বৈধতাদান সভা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : যমুনা নদী বষ্টেতি চর এলাকায় অবস্থানগত কারনে সিরাজগঞ্জ জেলাটি প্রায়ই বিভিন্ন রকম প্রাকৃতিক দুর্যোগ বন্যা, খরা, নদী ভাঙ্গনের সম্মুখীন হয়ে থাকে। বিশেষ করে শিশুরা সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে।

জলবায়ু পরিবর্তন পরিস্থিতির সাথে খাপ খাওয়াতে দুর্যোগের ক্ষতি হ্রাস কল্পে শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নে দুর্যোগ ঝুঁিক হ্রাস কর্মপরিকল্পনা প্রনয়ন এবং উপজেলা প্রশাসনের নিকট অনুমোদনের জন্য ঝুকি হ্রাস পরিকল্পনা বৈধতাদান বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মানব মুক্তি সংস্থার (এমএমএস) উদ্যোগে অস্ট্রেলিয়ান সরকারের অর্থায়নে ও সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত এ কর্মশালায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, শাহ মোঃ শামসুজ্জোহা।

অতিথিরা বলেন, দুর্যোগ মোকাবেলায় পরিকল্পনা একটি গুরুত্বপুর্ন বিষয় বলে উল্লেখ করেন যা সমাজকে সক্রিয় রাখে তাই দুর্যোগ ঝুকিঁ হ্রাসে বিপদাপন্ন ইউনিয়ন গুলোতে পরিকল্পনা থাকা খুবই প্রয়োজন। যা দুর্যোগ মোকাবেলায় গুরুত্বপূর্ন ভুমিকা রাখতে পারে। শুধু পরিকল্পনার মধ্যে আমাদের আবদ্ধ না থেকে এর সঠিক বাস্তবায়নে সরকারি ও বেসরকারি সকলের সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে