সিংড়ায় জীববৈচিত্র্য সমৃদ্ধ জলাভূমি সংরক্ষনের তাগিদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০; সময়: ৫:৪০ অপরাহ্ণ |
সিংড়ায় জীববৈচিত্র্য সমৃদ্ধ জলাভূমি সংরক্ষনের তাগিদ

নিজস্ব প্রতিবেদক, নাটোর : “জীববৈচিত্র্য সমৃদ্ধ জলাভূমি সংরক্ষণ করি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটোরের সিংড়ায় বিশ্ব জলাভূমি দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও বৃহত্তর চলনবিলে জীববৈচিত্র্য সমৃদ্ধ জলাভূমি সংরক্ষণ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রোববার উপজেলা পরিষদ হলরুমে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী এবং স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর সাংগনিক সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান।

মূল আলোচক ছিলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এফ.এম আলী হায়দার, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ইউএনও মোছা. নাসরিন বানু, অতিরিক্ত পুলিশ সুপার সিংড়া সার্কেল জামিল আকতার, অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ শারমিন সুলতানা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার প্রমুখ।

সভায় ভবিষ্যত প্রজন্ম ও টেকসই উন্নয়নের লক্ষ্যে জলাভূমি সংরক্ষণের বিষয়টি প্রাধান্য দেয়া হয়। পরিকল্পিত ভাবে ভূমি ব্যবহার নিশ্চিত করে নগর উন্নয়নের পাশাপাশি জীববৈচিত্র্যের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে