শিবগঞ্জে ৪ লাখ ভারতীয় জালরুপি-সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০; সময়: ৬:৩৩ অপরাহ্ণ |
শিবগঞ্জে ৪ লাখ ভারতীয় জালরুপি-সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় জাল রুপি ও সরঞ্জামসহ চারজনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে কানসাট ও বিনোদপুর এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে থাকা ৪ লাখ ৬ হাজার ভারতীয় জাল রুপি ও সরঞ্জাম জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হল- শিবগঞ্জ পৌর এলাকার কালুপুর উত্তরপাড়া পাইলিং মোড় মহল্লার শাহাবুদ্দিনের ছেলে সাদেকুল ইসলাম (৪০), বিনোদপুর ইউনিয়নের এবাদত বিশ্বাস টোলার তসলিম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (৫২), মাইনুল ইসলাম (৩৭) ও কানসাট ইউনিয়নের বিশ্বনাথপুরের সরফুর ছেলে আনোয়ার হোসেন (৩৭)।

রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কানসাট ইউনিয়নের বাঁশপট্টি এলাকায় পুলিশ সুপার এইচ এম আবদুর রকিবের প্রদত্ত দিকনিদের্শনায় শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে সাদেকুল ইসলাম ও আনোয়ার হোসেন নামে দুজনকে আটক করে। এ সময় তাদের কাছে থাকা ১ লক্ষ ভারতীয় জাল রুপি জব্দ করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার দিবাগত রাত ২টার দিকে বিনোদপুর ইউনিয়নের এবাদত বিশ^াসটোলা এলাকায় আরেকটি অভিযান চালিয়ে জামাল ও মইনুলকে জালরুপি তৈরি করা অবস্থায় আটক করা হয়। এ সময় আরো ৩ লাখ ৬ হাজার ভারতীয় জাল রুপি জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে- এসব জালরুপি তারা সীমান্তে বিভিন্ন চোরাচালান ও গরুর বিট-খাটালে ব্যবহার করতো। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে