পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২০ চীনা নাগরিক কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২০; সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ |
পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২০ চীনা নাগরিক কোয়ারেন্টাইনে

পদ্মাটাইমস ডেস্ক : চীন থেকে ছুটি কাটিয়ে দেশে ফেরা ২০ জন চীনা নাগরিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। তারা সবাই পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মী।

কর্মকর্তারা জানিয়েছেন, তাদের কারো মধ্যেই এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হবার কোন লক্ষণ দেখা যায়নি। খবর বিবিসি বাংলা

বিবিসি বাংলা জানিয়েছে, পটুয়াখালীর কলাপাড়ার তাপবিদ্যুৎ কেন্দ্র নামে মোট ৬ হাজার শ্রমিক কাজ করেন। এর মধ্যে ২ হাজার ৭শ জন চীনা শ্রমিক ও প্রকৌশলী রয়েছেন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের সহকারী প্রকল্প ব্যবস্থাপক শাহ মনি জিকো জানিয়েছেন, সম্প্রতি চীনে ছুটি কাটাতে গিয়েছিলেন চীনা নাগরিকদের একটি অংশ। এদের মধ্যে জানুয়ারির শেষের দিকে ২০ জন ছুটি কাটিয়ে বাংলাদেশে ফেরত এসেছেন।

তাদের চীনে এক দফা এবং বাংলাদেশে বিমানবন্দরে আরেক দফা স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। দুই জায়গার কোথাও তাদের করোনাভাইরাসে আক্রান্ত হবার কোন লক্ষণ দেখা যায়নি বলে খবর প্রকাশ করে বিবিসি।

সতর্কতা হিসেবে বিদ্যুৎ কেন্দ্রের একটি আলাদা ভবনে তাদের কোয়ারেন্টাইন করে রাখা। তাদের প্রত্যেককে ১৪ দিন পর্যবেক্ষণে থাকতে হবে। এর মাঝে তারা পরিবার কিংবা আত্মীয় স্বজনদের সাথে দেখা করার সুযোগ পাবেনা। বিদ্যুৎকেন্দ্র এবং সরকারি চিকিৎসকেরা নিয়মিত তাদের স্বাস্থ্য পরীক্ষা করছেন।

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে রোববার আরো ৫৭ জন মারা গেছে। এর ফলে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩৬১ জনে গিয়ে দাঁড়িয়েছে। রোববার মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৫৬ জনই হুবেই প্রদেশের। দেশটিতে করোনাভাইরাস সংক্রমিত লোকের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে