বাগমারায় প্রধানমন্ত্রীর উপহারের গৃহ পেল ৭৫ ভূমিহীন

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩; সময়: ১:৫৪ অপরাহ্ণ |
বাগমারায় প্রধানমন্ত্রীর উপহারের গৃহ পেল ৭৫ ভূমিহীন

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারার চতুর্থ ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমি সহ পাকাঘর পেল আরও ৭৫জন ভূমিহীন।

বুধবার সকালে আনুষ্ঠানিক ভাবে ভূমিহীনদের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, এফ, এম আবু সুফিয়ান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য দেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনদের যে ভাবে আশ্রয় দিলেন এটা ইতিহাসে বিরল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশে কোন পরিবার ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিতার স্বপ্ন আজ বাস্তবায়িত হয়েছে তাঁর হাত ধরেই। সারা দেশের ন্যায় বাগমারা উপজেলা ভূমিহীন মুক্ত হলো।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর নিয়ে যেন কোন ঝামেলার সৃষ্টি না হয় সে ব্যাপারে প্রশাসনের দৃষ্টি রাখতে হবে। সেই সাথে অর্থের লোভে কোন ব্যক্তি যেন সরকারী ঘর বিক্রয় করতে না পারে সে দিকেও সজাগ দৃষ্টি রাখা প্রয়োজন। আওয়ামী লীগ সরকার জনবান্ধব। আশ্রয়ন প্রকল্প তারই একটি উদাহরণ। তাই সকলের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করা। আগামী নির্বাচনে আবারও নৌকার বিজয় ঘটানো।

একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ আব্দুল মুমীত এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী।

বিশেষ হিসেবে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম মাহমুদ হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল করিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল মোমিন, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক হাবিবুর রহমান প্রমুখ।

এদিকে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ৭৫জন ভূমি ও গৃহহীন ব্যক্তির হাতে জমির দলিল এবং ঘরের চাবি তুলে দেন। এ নিয়ে চার ধাপে উপজেলার মোট ৪৮৭ জন ভূমি ও গৃহহীনকে প্রধানমন্ত্রীর উপহারের পাকাঘর দেওয়া হলো।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে