পবায় ২৮৮ টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩; সময়: ৬:০৮ অপরাহ্ণ |
পবায় ২৮৮ টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ‘অক্ষয় উপহার’ ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মুজিব শত বার্ষিকী উপলক্ষে সারা দেশের সাথে একযোগে রাজশাহীর পবা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ২৮৮ টি পরিবারকে ঘর হস্তান্তর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে ৪র্থ পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার সরকারের এসডিজি লক্ষ্যমাত্রার অংশ হিসেবে মুজিব শত বার্ষিকী উপলক্ষে ৪র্থ পর্যায়ে এ উপজেলায় ২৮৮টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এ পর্যন্ত উপজেলায় ৫৩৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। এই ভূমি ও গৃহ হস্তান্তরের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবা উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

পবা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অভিজিত সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শামসুন নাহার, পবা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ সুব্রত কুমার, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, সমাজসেবা অফিসার ইমাম হাসান শামীম, যুব উন্নয়ন অফিসার এমএমএন জহুরুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান বজলে রেজভী আল হাসান মঞ্জিল, আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম, মফিদুল ইসলাম বাচ্চু, সাঈদ আলী মুর্শেদ, শাহাদাত হোসাইন সাগর, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ জহুরুল আলম রিপন, সোহরাব আলী, আরএমপি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে