মেসির সঙ্গে চুক্তির বিষয়ে যা বলছে আল-হিলাল

প্রকাশিত: মে ১৩, ২০২৩; সময়: ১১:৩৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
মেসির সঙ্গে চুক্তির বিষয়ে যা বলছে আল-হিলাল

পদ্মাটাইমস ডেস্ক : হঠাৎই বার্তা সংস্থা এএফপির একটি খবরে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছিল ফুটবলবিশ্বে। তারা জানিয়েছিল, আগামী মৌসুমে বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

এরই মধ্যে তিনি চুক্তিও সেরেছেন বলে দাবি করে সংস্থাটি। তবে এরপরই সেই খবরটি উড়িয়ে দেন মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি।

সেই সময় সৌদি ক্লাব আল-হিলাল কিছু না বললেও, এবার তারা মুখ খুলেছে। মেসির বাবার সুরেই এবার বিষয়টি সম্পর্কে জানিয়েছে ক্লাবটি।

স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো দেপোর্তিভোর এক প্রতিবেদনে বলা হয়েছে, মেসির সঙ্গে সৌদি ক্লাবের কোনো চুক্তি হয়নি। এমনকি মৌখিক কোনো চুক্তিও হয়নি বলে জানিয়েছে আল-হিলাল।

তবে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেটসের সঙ্গে চুক্তিতে যাওয়ার চেষ্টা করছে ক্লাবটি। কাতালান ক্লাবের সঙ্গে এই স্প্যানিশ মিডফিল্ডারের চুক্তি চলতি মৌসুমের পরই শেষ হচ্ছে। এরপর তাদের সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না বলে জানিয়েছেন বুসকেটস।

এর আগে চলতি মৌসুমে ধুঁকতে থাকা পিএসজির অনুমতি না নিয়েই সৌদি আরব সফরে গিয়ে নিষেধাজ্ঞার মুখে পড়েন মেসি। তার ভেতরই তাকে নিয়ে দলবদলের চুক্তি নিয়ে গুঞ্জনের ডালপালা মেলে।

কিন্তু মেসির নিষেধাজ্ঞাকে কেন্দ্র করে গেল কয়েকটা দিন বড় ঝড়ই বয়ে যায়! ধারণা করা হচ্ছিল পিএসজির জার্সিতে আর দেখা যাবে না আর্জেন্টাইন মহাতারকাকে। তবে সব গুঞ্জন থামিয়ে স্বাভাবিক হচ্ছে দুই পক্ষের সম্পর্ক।

পিএসজির হয়ে আজকের ম্যাচে নামার কথা রয়েছে মেসির। ফ্রেঞ্চ লিগ আঁ-তে অ্যাজাক্সের বিপক্ষে ফরাসিদের ম্যাচ রয়েছে। নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যে মেসি একটি ম্যাচ মিস করেছেন।

নিষেধাজ্ঞার পর এক ভিডিও বার্তায় সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিলেন মেসি। আর তারপরই বরফ গলতে শুরু করে। স্মরণকালের কড়া অবস্থান নেওয়া পিএসজি মেয়াদ শেষ হওয়ার আগেই আর্জেন্টাইন অধিনায়কের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়।

মেসির সঙ্গে এখনও চুক্তি না হলেও প্রক্রিয়া সম্পন্ন করতে চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছে আল-হিলাল।

আর মেসির সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত হলে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়া সার্জিও বুসকেটসসহ অন্যদের দলে আনতে মাঠে নামবে সৌদি ক্লাবটি। মূলত মেসির জন্য দলের পরিবেশ নিশ্চিত করার দিকেই এই মুহূর্তে নজর তাদের।

পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে চলতি বছরের জুনে। ফরাসি ক্লাবে তার চুক্তি আর নবায়ন করা হবে না বলে ইতোমধ্যেই দুপক্ষ জানিয়েছে। যদিও গুঞ্জন উঠেছে, মেসিকে দলে রাখতে সুর নরম করেছে ফরাসি জায়ান্টরা।

গোল ডটকমের এক প্রতিবেদন বলছে, অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণে মেসিকে নিয়েই পরিকল্পনা করছে প্যারিস জায়ান্টসরা।

এছাড়া, মেসিকে পুনরায় পাওয়ার ব্যাপারে এখনও আশা ছাড়েনি বার্সেলোনা। লা লিগা কর্তৃপক্ষকে সন্তুষ্ট রেখে তারা সম্ভাব্য অর্থনৈতিক নীতি মেনে এই মহাতারকাকে দলে ভেড়াতে চায়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে