টেকসই উন্নয়ন নিশ্চিতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: মে ২৯, ২০২৩; সময়: ১:২৯ অপরাহ্ণ |
টেকসই উন্নয়ন নিশ্চিতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন : খাদ্যমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, উন্নয়ন টেকসই করতে হবে। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন।

সোমবার নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের আশেকপুর-বালাতৈড় সড়কে তালের চারা রোপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, তালগাছ মানবজীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা করে। এটি ফল দেয়, ছায়াও দেয়। বজ্রপাত রোধক হিসেবেও কাজ করে। এছাড়াও তালের রস ও গুড় অর্থনীতিতে ভূমিকা রাখে।

খাদ্যমন্ত্রী বলেন, আশির দশকে উপজেলার হাজিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় আমি ঘুঘুডাঙ্গা রাস্তায় তালগাছ রোপণ করেছিলাম।

সেই সারি সারি তালগাছ এখন বড় হয়েছে, আকাশে উঁকি মারে। দর্শনীয় স্থান হিসেবেও দেশের বিভিন্ন প্রান্তের মানুষের নজর কেড়েছে রাস্তাটি।

তিনি বলেন, আমার দেখানো তালের চারা রোপন মডেল এখন অনেকেই অনুসরণ করছে। তালগাছ দেশের উপকারে আসছে দেখে আমার ভেতর ভালোলাগা কাজ করে। এসময় তিনি তালের চারা রোপণ করে তার সঠিক পরিচর্যার প্রতি নজর দেওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ, উপেজলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও ভাবিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে