রাবির ভর্তিচ্ছুদের ক্যাম্পাসে পৌঁছে দিচ্ছে জয় বাংলা পরিবহন

প্রকাশিত: মে ২৯, ২০২৩; সময়: ১০:৩৭ অপরাহ্ণ |
রাবির ভর্তিচ্ছুদের ক্যাম্পাসে পৌঁছে দিচ্ছে জয় বাংলা পরিবহন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের পরীক্ষার্থী তন্ময় সরকার। তিনি এসেছেন ঢাকা থেকে। নগরীর লক্ষ্মীপুর এলাকা থেকে ভর্তি পরীক্ষা দিতে যাওয়ার গাড়ি পাচ্ছেন না। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও তিনি যখন গাড়ি পাচ্ছেন না ঠিক তখনই মোটরসাইকেল নিয়ে আসেন জয় বাংলার চালক মামুন জামান। তন্ময়কে নিয়ে ছুটলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পথে।

তন্ময় জানান, সকাল ৯টায় পরীক্ষা। সকাল সাড়ে ৮টার দিকে যখন গাড়ি পাচ্ছিলাম না তখন কিছুটা ভয় পেয়ে গেছিলাম। তবে এমন একটি সুবিধা পেয়ে বেশ ভালো হয়েছে।

তিনি বলেন, আমরা নতুনরা শহরের কিছুই চিনি না। আমাদের পৌঁছাতে বেশি টাকাও নেয় রিক্সা চালকরা। এমন একটি পরিবহন সত্যি খুব উপকারে আসছে। রাজশাহীতেই প্রথম এমন সুবিধা পেলাম। এটা খুব ভালো লেগেছে।

তন্ময়, তাসরিফ, সুমাইয়ার মতো অনেককে শহর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পৌঁছে দিচ্ছে জয় বাংলা পরিবহন। রাজশাহী জেলা ছাত্রলীগে সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমানের উদ্যোগে এ পরিবহন চালু করা হয়েছে। সোমবার সকাল ৮টার দিকে নগরীর লক্ষ্মীপুর এলাকায় এ পরিবহনের উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

জেলা ছাত্রলীগে সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সাগর বলেন, প্রতি বছর রাস্তায় যানজটের কারণে অনেক মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারে না। তাদরে কথা ভেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে। রাজশাহীর ছয়টি পয়েন্ট থেকে রাবির মুখে ১০টি অটোরিকশা ও ১২টি মোটরসাইকেল ভর্তি ইচ্ছুকদের পৌঁছে দিচ্ছেন। দ্বিতীয় শিফট পরীক্ষায় পর্যন্ত অন্তত দুই শতাধিক অভিভাবক ও পরীক্ষার্থীদের রাবিতে পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এটি একটি মহতী উদ্যোগ। ছাত্রলীগ সব সময় ছাত্রদের পাশে থাকে। এটি তার একটি উৎকৃষ্ট উদাহরণ। এতে ছাত্রদেরও উপকার হলো সংগঠনেরও সুনাম হলো। একজন সাবেক ছাত্রলীগের কর্মী হিসেবে এটি আমার জন্য গর্বের বিষয়।

এসময় জেলা আওয়ামী লীগের সদস্য প্রভাষক শরিফুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক সোহরাওয়ার্দী পারভেজ, জেলা স্টুডেন্ট কমিউনিটির আহ্বায়ক মামুন জামান, যুগ্ম-আহ্বায়ক জোবায়ের হোসেন, অলিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে