নাটোরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

প্রকাশিত: মে ৩১, ২০২৩; সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ |
নাটোরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, নাটোর : শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে নাটোরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ সকালে কালেক্টরেট ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে ফিরে আসে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ্য আয়োজন করা হয় এক আলোচনা সভার।

জেলা প্রশাসক আবু নাছের ভুঞাঁর সভাপতিত্বে আলোচনার সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর উপ পরিচালক মোহাম্মদ লুৎফর রহমান, মেডিকেল অফিসার ডাঃ রাসেল আহম্মেদ। এ সময় বক্তারা বলেন, তামাক সেবন ও পান করা মানুষের শরীরের জন্য মারাত্তক ক্ষতির কারন।

তামাকের কারনে ক্যান্সার সহ বিভিন্ন রোগে আক্রান্ত হয় প্রতিবছর হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। যারা তামাক সেবন ও পান করে বেঁচে রয়েছে তারাও কোন না কোন মরণব্যাধীতে আক্রান্ত হয়ে আছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা করেছেন ২০৪০ সালের মধ্য বাংলাদেশ থেকে তামাকের ব্যবহার সম্পূর্ণভাবে নিমূল করতে চায়। তার আলোকে তামাকমুক্ত করার জন্য বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে।

বাংলাদেশকে তামাকমুক্ত করতে হলে শুধু সরকার না সাধারন জনগনকেও সচেতন হতে হবে। বিশেষ করে পরিবার ধর্মীয় প্রতিষ্ঠান সহ সবাই কে সচেতন হতে হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে