ডার্ক সার্কেল কমাবে যে ফলের খোসা

প্রকাশিত: জুন ১, ২০২৩; সময়: ১:৪০ অপরাহ্ণ |
ডার্ক সার্কেল কমাবে যে ফলের খোসা

পদ্মাটাইমস ডেস্ক : ডার্ক সার্কেল মুখের উজ্জ্বলতা ঢেকে দেয়। কখনও কখনও ডার্ক সার্কেল এত গভীর হয় যে অকারণেই অসুস্থ বলে মনে হয়।

চোখের নিচে কালো দাগ পড়ার অনেক কারণ থাকতে পারে, যেমন বয়স বৃদ্ধি, দুর্বলতা, সূর্যের আলোর সংস্পর্শে আসা, ঘুমের অভাব এবং মানসিক চাপ।

শরীরে পানির অভাবও ডার্ক সার্কেলের সৃষ্টি করে। এই ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে কলার খোসা ব্যবহার করা যেতে পারে। ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে চোখের উপর কলার খোসা অত্যন্ত উপকারী।

কলার খোসায় পুষ্টিগুণ বেশি। এই খোসাগুলো ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ই, জিংক, আয়রন, পটাসিয়াম এবং ম্যাঙ্গানিজের ভালো উৎস।

এগুলো ছাড়াও তাদের ত্বক-হাইড্রেটিং এবং কোলাজেন-উৎপাদক বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখতে কার্যকর।

ডার্ক সার্কেল দূর করার উপায়

কলার খোসা চোখের নিচের কালো দাগ, ফোলা চোখ এবং বলিরেখার সমস্যা কমাতেও সাহায্য করে। কলার খোসা ব্যবহার করতে, প্রথমে মুখ ধুয়ে পরিষ্কার করে নিতে হবে।

এবার কলার খোসা ছাড়িয়ে খোসা হালকা হাতে চোখের নিচে ঘষে প্রায় ১০ মিনিট রাখার পর মুছে ধুয়ে ফেলতে হবে। এই খোসাগুলো ডার্ক সার্কেলের পাশাপাশি পুরো মুখে লাগানো যেতে পারে। কলার খোসা মুখে গ্লো এবং অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য আনতে ব্যবহার করা যেতে পারে।

চোখের নিচের কালো দাগ দূর করতে শসার রস লাগানো যেতে পারে। শসার টুকরো চোখের নিচের কালো দাগের ওপরও ভাল প্রভাব ফেলে।

ডার্ক সার্কেল হালকা করতে আলুর রসের ব্যবহার দেখা যায়। যা করতে হবে তা হল আলু ঘষে এবং ছেঁকে রস বের করতে হবে এবং আঙ্গুল বা তুলোর সাহায্যে ১০ থেকে ১৫ মিনিট ডার্ক সার্কেলে মেখে রাখার পর ধুয়ে ফেলতে হবে।

টমেটোর রস ডার্ক সার্কেলের উপরও ভাল প্রভাব ফেলে। এই রস ১০ মিনিট রাখার পর ধুয়ে ফেলতে হবে। টমেটোর ফেসপ্যাকও তৈরি করে লাগানো যেতে পারে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে