ধোনির ফোনকলে জীবন বদলে গেছে ব্রাভোর

প্রকাশিত: জুন ৩, ২০২৩; সময়: ১১:৩৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ধোনির ফোনকলে জীবন বদলে গেছে ব্রাভোর

পদ্মাটাইমস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তবে গত বছরের ডিসেম্বরে তিনি আইপিএল থেকেও অবসরের ঘোষণা দেন।

এরপর তিনি দীর্ঘদিন ধরে খেলা চেন্নাই সুপার কিংসের কোচিং প্যানেলে যুক্ত হন। সদ্য সমাপ্ত আইপিএলে যৌথভাবে সর্বোচ্চ পঞ্চম আইপিএল শিরোপা জিতেছে চেন্নাই।

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির হাতে এই শিরোপা ওঠার পেছনে ভূমিকা আছে ব্রাভোরও। তবে ধোনির প্রতি তিনি অকুণ্ঠ কৃতজ্ঞতা জানিয়েছেন।

চেন্নাইয়ের শিরোপা জয়ের মঞ্চে বেশ ভালো ভূমিকা ছিল বোলারদের। সেখানে তাদের কোচিংয়ের দায়িত্ব ব্রাভো ভালোভাবেই সামলেছেন।

তবে ব্রাভোকে এই দায়িত্বে আনার পেছনে বড় ভূমিকা ছিল ধোনির। তিনি চেন্নাই ফ্র্যাঞ্চাইজি এবং প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংকে রাজি করান। সেটা উল্লেখ করে ধোনির ফোনকলই জীবন বদলে দিয়েছে বলে দাবি করেন ব্রাভো।

ইনস্টাগ্রামে অফিসিয়াল অ্যাকাউন্টে দেওয়া বড় একটি পোস্টে সাবেক এই উইন্ডিজ অলরাউন্ডার বলেন, ‌‘কোন জায়গা থেকে শুরু করব? এক বছর আগে সিএসকে থেকে অবসর ঘোষণা করে বিষাদে ডুবে গিয়েছিলাম।

যা সফল এক আইপিএল ক্যারিয়ারের আনন্দও গ্রাস করেছিল। আর অবসরের সিদ্ধান্তের পরই ধোনি এবং স্টিফেন ফ্লেমিংয়ের কাছ থেকে ফোন পাই। যা আমার জীবন বদলে দিয়েছে। ওরাই আমাকে সাপোর্ট স্টাফে যোগ দিতে রাজি করান।’

নিজের পোস্টে তিনি আরও লিখেছেন, ‘ধোনি-ফ্লেমিংয়ের কাছ থেকে অফার পেয়ে ঠিক করে নিই, আমার ক্যারিয়ারের পরবর্তী গতিপথ কী হবে! বরাবরই আমার ভাবনা ছিল ঈশ্বরের দয়ায় ক্রিকেটার হিসেবে যা শিখেছি, তা অন্যদের সঙ্গেও ভাগ করে নিতে পারি। আইপিএলে সেরা দলের কোচ হতে পারাটা ভাগ্যের বিষয়।’

২০১১ সাল থেকে চেন্নাইয়ের জার্সিতে খেলেছেন এই ক্যারিবীয় তারকা। ১৬১ আইপিএল ম্যাচে তিনি ২২.৬১ গড়ে ১৫৬০ রান করেছেন।

সেইসঙ্গে আইপিএলে তিনি শিকার করেছেন ১৮৩ উইকেট। ক্রিকেটার হিসেবে তিনবার আইপিএলজয়ী চেন্নাই দলের সদস্যও ছিলেন। এবার জিতলেন কোচ হিসেবে।

এর আগে লক্ষীপাতি বালাজি ছিলেন ধোনির দলের বোলিং কোচ। তিনি একসময় দলটির হয়ে খেলেছিলেন, অবসরের পর তাকে কোচিংয়ের দায়িত্ব দেওয়া হয়। গত বছর তাকে সরিয়ে ওই দায়িত্বে স্থলাভিষিক্ত করা হয় ব্রাভোকে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে