৩৪ রোহিঙ্গা শিশু-নারী-পুরুষ উদ্ধার, আটক ২

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩; সময়: ১:০১ অপরাহ্ণ |
৩৪ রোহিঙ্গা শিশু-নারী-পুরুষ উদ্ধার, আটক ২

পদ্মাটাইমস ডেস্ক : পাচারের উদ্দেশ্যে কক্সবাজার শহরে জড়ো করার সময় ৩৪ রোহিঙ্গা শিশু, নারী ও পুরুষকে উদ্ধার করেছে পুলিশ।

সেসময় ঘটনাস্থল থেকে পাচারকারী সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে। রোববার (১৩ আগস্ট) রাতে লারপাড়ায় কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃতদের মধ্যে ১৬ শিশু, ১০ নারী ও ৮ পুরুষ রয়েছেন। শিশুদের বয়স ১ থেকে ৫ বছরের মধ্যে। তারা উখিয়া ও টেকনাফের ক্যাম্পগুলোর বাসিন্দা।

ওসি রফিকুল ইসলাম আরও বলেন, রোববার রাতে সংঘবদ্ধ পাচারকারীরা কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় পাচারের জন্য রোহিঙ্গাদের জড়ো করছেন, এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ৩/৪ জন দৌড়ে পালানোর চেষ্টা করে।

‘সে সময় ধাওয়া দিয়ে ২ জনকে আটক করা সম্ভব হয়’ উল্লেখ করে তিনি বলেন, ‘ঘটনাস্থলে তল্লাশি করে বিক্ষিপ্তভাবে অবস্থান করা ৩৪ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। সংঘবদ্ধ পাচারকারীরা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের বিভিন্ন যানবাহনে করে কক্সবাজার শহরে এনেছিলেন বলে জানান তিনি।

আটক ২ পাচারকারীর বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করা হয়েছে। উদ্ধারকৃত রোহিঙ্গাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের নিজ নিজ ক্যাম্প প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান ওসি রফিকুল ইসলাম।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে