বাগমারার হাট গাঙ্গোপাড়া বিদ্যালয় মাঠে ১৫ আগস্ট হবে স্মরণকালের বৃহৎ শোকসভা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩; সময়: ৫:০৯ অপরাহ্ণ |
বাগমারার হাট গাঙ্গোপাড়া বিদ্যালয় মাঠে ১৫ আগস্ট হবে স্মরণকালের বৃহৎ শোকসভা

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার হাট-গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে ১৫ আগস্ট বিকাল ৩ টায় পশ্চিম বাগমারার ৬টি ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে স্মরণ কালের বৃহৎ শোকসভা ও দোয়া মাহফিল। শোকসভা সফল ও স্বার্থক করার লক্ষ্যে এরই মধ্যে শোকসভা প্রস্তুতি কমিটির পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সেই সাথে বিভিন্ন ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা।

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করা হয়। সেই থেকে দেশব্যাপি ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়ে আসছে। বিশেষ করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাশাপাশি স্বাধীনতার পক্ষের সংগঠন গুলো দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালন করে।

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালনের পাশাপাশি শোক দিবসের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে উপজেলার জনগুত্বপূর্ণ ৪০টি স্থানে নির্মাণ করা হয়েছে বিশাল বিশাল গেইট। শোকসভা ঘিরে হাট-গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ সহ পুরো উপজেলা শোক ব্যানার আর ফেষ্টুনে ছেয়ে গেছে।

শোককে শক্তিতে পরিনত করতে মাস ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করছে উপজেলা আওয়ামী লীগ। এবার ৬টি ইউনিয়ন ঐক্যবদ্ধ হয়ে এক স্থানে শোক সভার আয়োজন করায় জনসমাগম ঘটবে অনেক। আবহাওয়া যে রকমই হোন না কেন সকল কিছু ত্যাগ করে শোকসভায় গণজোয়ার সৃষ্টি হবে।

শোকসভা থেকে আগামী নির্বাচনের অনেক দিক নিদের্শনা পাবে বাগমারার জনসাধারণ। ঐক্যবদ্ধ থাকলে কোন বাধা কিছু করতে পারবেনা। উক্ত শোক সভা প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। বৃহৎ এই শোকসভায় আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা সহ আপামর জনসাধারণ উপস্থিত থাকবেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে