পরীক্ষার্থী মা-বাবার অপেক্ষায় কেন্দ্রের গেটে ৩৭ দিনের সোহান

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩; সময়: ১২:৩১ অপরাহ্ণ |
পরীক্ষার্থী মা-বাবার অপেক্ষায় কেন্দ্রের গেটে ৩৭ দিনের সোহান

নিজস্ব প্রতিবেদক : মেয়ে মাহামুদা আক্তার । বিয়ে হয় দেড় বছর আগে রাজশাহী মহানগরীর মেহেরচন্ডী কড়াইতলা এলাকার আমিরুল ইসলাম আলিমের সাথে। দুই জনের প্রেমের বিয়ে। বিয়ের দেড় বছরের মাথায় জন্ম নিয়েছে ফুটফুটে পুত্র সন্তান ইব্রাহিম ইসলাম সোহান। বয়স তার ৩৭ দিন। সেই ছোট্ট ফুটফুটে শিশুকে কোলে নিয়ে রাজশাহী নগরীর শাহ মখদুম কলেজ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষা করছে নানী হামিদা বেগম।

কথা হয় হামিদার সাথে। তিনি বলেন, আমার নাতীর বয়স মাত্র ৩৭ দিন। মেয়ে ও জামাই এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। ছোট্ট বাচ্চা কখন ক্ষুধার জন্য কাঁদতে পারে তাই পরীক্ষা কেন্দ্রের বাইরে নাতীকে নিয়ে বসে আছি।

ইব্রাহিম ইসলাম সোহানের খালা শাহানা খাতুন বলেন, মাহমুদা আমার ছোট বোন। ২০২২ সালের ৪ ফেব্রুয়ারী দুইজনের প্রেম করে একে অপরকে বিয়ে করে। আপনার বোনের স্বামী আলিম কি করেন এমন প্রশ্ন করা মাত্রই হেসে উত্তর দিলেন সেও এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। মাহামুদা আক্তার নগরীর মাদারবক্স গারাস্থ্য অর্থনীতি কলেজ এবং তার স্বামী আলিম নগরীর একটি কারিগরি কলেজ থেকে পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

প্রেম করে বিয়ে হলেও আলিম তেমন কিছু করেন না। তবে একটি শোরুমে জব করার কথা জানান শাহানা খাতুন।

শিশু ইব্রাহিম ইসলাম সোহানের নানী হামিদা বেগম জানান, একে অপরকে বিয়ে করে তাদের সুখেই আমার সুখ। ছোট্ট ফুটফুটে নাতীকে পেয়ে আমারও সুখ বেড়ে গেছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে