শহীদ মুজিবর স্মরণে ফুটবল ও ভুলকাভাত

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩; সময়: ৮:২৭ অপরাহ্ণ |
শহীদ মুজিবর স্মরণে ফুটবল ও ভুলকাভাত

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : শহীদ মুক্তিযোদ্ধা মুজিবর রহমান দেবদাস স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জয়পুরহাট জেলা সমিতির আন্তঃবর্ষ ফুটবল টুর্নামেন্ট পুরষ্কার বিতরণী ও ভুলকাভাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের হবিবুর মাঠ সংলগ্ন বাগানে এই আয়োজন করা হয়। সকালে হবিবুর মাঠে ফাইনাল খেলা শেষে বিকেলে ক্রেস্ট ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে জেলা সমিতির শিক্ষক-শিক্ষার্থীরা ভুলকাভাতে অংশ নেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন মন্ডল, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, রাজশাহী সিটি করপোরেশনের গণসংযোগ কর্মকর্তা ও জয়পুরহাট জেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান মিশু প্রমুখ।

অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, শিক্ষক–শিক্ষার্থীদের ভ্রাতৃত্ব ধরে রাখতে এমন আয়োজন জরুরি। এই সমিতির মাধ্যমে জেলার সবাই আমরা ক্যাম্পাসে আমাদের সব পরিস্থিতি বিনিময় করতে পারি। এসময় তিনি জয়পুরহাট জেলা সমিতির অগ্রগতি কামনা করেন।

অনুষ্ঠানের আহ্বায়ক রানা খাইরুল বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমরা সফলভাবে টুর্নামেন্ট এবং ভুলকাভাতের আয়োজন করেছি। আমাদের মূল লক্ষ্য হলো অধ্যাপক জীবন্ত শহীদ মুক্তিযোদ্ধা মুজিবর রহমান দেবদাস স্মরণে রাখা এবং বিশ্ববিদ্যালয়ে জয়পুরহাট জেলার সবার মধ্যে ভ্রাতৃত্ব বজায় রাখা। আমাদের প্রোগ্রাম সফল হতে সার্বিক সহযোগিতা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ, বিভিন্ন প্রতিষ্ঠাণের কর্মকর্তাবৃন্দ, ভলান্টিয়ার ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, জয়পুরহাট জেলার কৃতি সন্তান মুক্তিযোদ্ধা মুজিবর রহমান দেবদাস রাবির গণিত বিভাগের শিক্ষক থাকাকালীন পাকিস্তানি বাহিনীর হাতে নির্যাতিত হন। সৌভাগ্যক্রমে তিনি বেঁচে ফিরেন এবং প্রতিবাদস্বরূপ নিজের নামের সঙ্গে দেবদাস যুক্ত করেন। তাঁর স্মরণেই জয়পুরহাট জেলা সমিতির এই আয়োজন করে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে