জিম্বাবুইয়ান কিংবদন্তি হিথ স্ট্রিক আর নেই

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩; সময়: ১:১১ অপরাহ্ণ |
খবর > খেলা
জিম্বাবুইয়ান কিংবদন্তি হিথ স্ট্রিক আর নেই

পদ্মাটাইমস ডেস্ক : গত ২৩ অগাস্ট সকালেই ছড়িয়ে পড়েছিল জিম্বাবুয়ের কিংবদন্তী ক্রিকেটার হিথ স্ট্রিক আর নেই। তাঁর সতীর্থ হেনরি ওলোঙ্গাও সেই মৃত্যুর খবর সামাজিক মাধ্যমে শেয়ার করে দিয়েছিলেন।

এরপরই গোটা ক্রিকেট বিশ্বে নেমে আসতে থাকে শোকের ছায়া। যদিও কয়েকঘণ্টা পরই তিনি আরও একটি টুইট শেয়ার করেন। সেখানে বলা হয়, ৪৯ বছর বয়সি এই ক্রিকেটার মারা যাননি। বেঁচে আছেন। আর সব থেকে বড় কথা, তিনি সুস্থ রয়েছেন।

তবে এই তারকার মৃত্যুর গুজব রটনার ১০ দিন পর কোলন ক্যানসারের কাছে হার মানলেন তিনি। আজ সকালে এই জিম্বাবুইয়ান তারকা মৃত্যুবরণ করেছেন। তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী নাদাইন স্ট্রিক।

হিথ স্ট্রিকের সহধর্মিনী এক ফেসবুক পোস্টে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নাদাইন লিখেন, “আজ সকালে, রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার সুন্দর সন্তানদের পিতাকে তার বাড়ি থেকে পরপারে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি তার শেষ দিনগুলি তার পরিবার এবং নিকটতম প্রিয়জনদের দ্বারা ঘিরে কাটাতে চেয়েছিলেন। তিনি প্রেম এবং শান্তিতে আচ্ছন্ন ছিলেন এবং একা পার্ক থেকে হাঁটেননি।

আমাদের আত্মা অনন্তকালের জন্য যুক্ত রয়েছে, স্ট্রেকি। যতক্ষণ না আমি তোমাকে আবার ধরে রাখি। ৪৯ বছর বয়সে স্ট্রিকের বিদায় যেন মেনে নিতে পারছেন না তার সতীর্থরা। জিম্বাবুয়ের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন স্ট্রিক।

তিনি ৬৫টি টেস্ট এবং ১৮৯টি ওয়ানডে খেলেছেন। ব্যাট হাতে করেছেন ৪৯৩৩ রান। বল হাতেও বেশ সফল ছিলেন এই অলরাউন্ডার। সব ফরম্যাট মিলিয়ে নিয়েছিলেন ৪৫৫ উইকেট।

জিম্বাবুয়ের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার স্ট্রিক ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত জিম্বাবুয়ের অধিনায়ক ছিলেন। দেশটির ইতিহাসের সেরা পেসার মনে করা হয়ে থাকে স্ট্রিককে।

ক্রিকেট ছাড়ার পর সফলতার সঙ্গে কোচিং পেশায় যুক্ত ছিলেন তিনি। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশ ছাড়াও নিজ দেশ জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের কোচিং প্যানেলের দায়িত্বে ছিলেন তিনি। এছাড়াও আইপিএলের গুজরাট লায়নস ও কলকাতা নাইট রাইডার্সের কোচিং প্যানেলে ছিলেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে