বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটা?

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩; সময়: ২:১৪ অপরাহ্ণ |
খবর > খেলা
বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটা?

পদ্মাটাইমস ডেস্ক : হারলে এশিয়া কাপ থেকে বিদায়। জিতলেও নিশ্চিত নয় সুপার ফোর। আজ আফগানিস্তানকে হারালেও তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা-আফগান ম্যাচের দিকে।

ওই ম্যাচেই নির্ধারণ হবে গ্রুপ ‘বি’ থেকে সুপার ফোরে যাবে কোন দুই দল। বাংলাদেশের জন্য বাঁচা-মরার ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনা কতটা?

এবারের এশিয়া কাপে ঘুরেফিরেই আসছে বৃষ্টি প্রসঙ্গ। গতকাল (শনিবার) ভারত-পাকিস্তান হাইভোল্টেজ দ্বৈরথ ভেসে গেছে বেরসিক বৃষ্টিতে। পরিত্যক্ত হয়েছে ম্যাচ।

বাংলাদেশের ম্যাচ যদি বৃষ্টির কবলে পড়ে পরিত্যক্ত হয়, তবে কপাল পুড়বে সাকিবদের। প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেটে হারের পর জয় ছাড়া বিকল্প কোনো দরজা খোলা নেই আপাতত।

তবে পাকিস্তান-ভারতের ম্যাচটা হয়েছে শ্রীলঙ্কায়। যেখানে এই সময়ে প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। আর বাংলাদেশের ম্যাচ মাঠে গড়াবে পাকিস্তানের লাহোরে। এ সময়ে পাকিস্তানেও বৃষ্টি হয়। তবে কি লাহোরেও আজ বৃষ্টির সম্ভাবনা আছে? থাকলেও সেটা কতটা?

স্বস্তির খবর হচ্ছে, আপাতত বৃষ্টির তেমন পূর্ভাবাস নেই। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ আফগানিস্তানের ম্যাচে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শুরু হবে বেলা ৩টা ৩০ মিনিটে।

আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার বলছে, দিনের বেলায় লাহোরে থাকবে রোদ। আর তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। তবে সন্ধ্যা নামতেই তাপমাত্রা কমে আসবে। তখন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃষ্টির সম্ভাবনা মোটে ১ শতাংশ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে