উল্লাপাড়ায় শোভাযাত্রায় এলান করলেন নৌকার সম্ভাব্য প্রার্থী

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩; সময়: ৭:৫৬ অপরাহ্ণ |
উল্লাপাড়ায় শোভাযাত্রায় এলান করলেন নৌকার সম্ভাব্য প্রার্থী
নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : আগে রাজা বাদশারা গুরুত্বপূর্ণ যেকোন খবর ঢাক ঢোল, বাঁশি হাটে বাজারে বাজিয়ে তা জনগনের মাঝে প্রচার করতো বা নির্দেশনা দিত। এ প্রচলনের নাম ছিল এলান। এবার আওয়ামীলীগ নেতা হেদায়েত আহমেদ এলান নৌকা প্রতিক পেতে নিজেই ৭ শতাধীক মোটরসাইকেল শোভাযাত্রা করে সিরাজগঞ্জ-৪ উল্লাপাড়া আসন জুড়ে জনসংযোগ করে এলান  করে দিলেন। এজন্য উপজেলা জুড়ে সকলের মাঝে রব উঠেছে রাজার সেই অতীতের ঘোষণার এলান রেওয়াজ আবারো ফিরে এসেছে বুঝি। শুধু তাই নয় এ শোভাযাত্রা শেষে দলীয় দু সহস্রাদিক নেতা কর্মীদের গরুর মাংসে ভুড়িভোজও করানো হয়েছে পরম তৃপ্তিতে।
জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির বিজ্ঞান ও  প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উল্লাপাড়া উপজেলা আ’লীগ নেতা হেদায়েত আহমেদ এলান দীর্ঘদিন ধরেই সামাজিক ও দলীয় নানা কাজ করছেন।
এরই প্রেক্ষিতে রবিবার সকালে বিশাল মোটরসাইকেল বহর নিয়ে তিনি পৌর শহরের কাওয়াক হাসপাতাল চত্বর এলাকা থেকে এই গণসংযোগের যাত্রা শুরু করেন। এতে উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী ও সমর্থকদের এই গণসংযোগে আমগন ঘটে। গণসংযোগে নেতৃত্ব দেন আ’লীগ নেতা হেদায়েত আহমেদ এলান।
গণসংযোগের মোটরসাইকেল শোডাউনটি পৌর শহরের ঘাটিনা হয়ে উপজেলার পঞ্চক্রোশি, সলপ, দুর্গানগর, মোহনপুর, বড়পাঙ্গাসী, উধুনিয়া, বাঙ্গালা ইউনিয়ন হয়ে পূর্ণিমাগাঁতীর গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয় মাঠে দুপুরে মধ্যাহৃ ভোজে মিলিত হয়। বিকেলে উপজেলার রামকৃষ্ণপুর, সলঙ্গা, হাটিকুমরুল, বড়হর, উল্লাপাড়া সদর ইউনিয়ন হয়ে পুনরায় কাওয়াক হাসপাতাল চত্বরে এসে গণসংযোগটি শেষ হয়। পথিমধ্যে বেশ কয়েকটি স্থানে গণসংযোগটি পথ সভায় মিলিত হয়। এতে সরকারের প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানুষকন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন চিত্রের কর্মকান্ড তুলে ধরে বিশাদ বক্তব্য রাখেন জনগণের ভোট ও অধিকার প্রতিষ্ঠার কান্ডারী, রাজপথের লড়াকু সৈনিক আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী জননেতা হেদায়েত আহমেদ এলান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মোখলেছুর রহমান ডাবলু, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ মজনু মিয়া, সলপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, সলপ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী এহসানুল হাসান সন্টু, বাঙ্গালা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ আবু হানিফ, পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আল আমিন সরকার, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি শাহ জুবায়ের শুভ্র প্রমুখ।
এ সময় উপস্থিত বক্তারা ভোটার ও  নেতা-কর্মীর উদ্দেশ্যে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের সঙ্গে নিয়ে জননেত্রী শেখ হাসিনার কাছে হেদায়েত আহমেদ এলান নৌকা প্রতীকের মনোনয়ন চাইবে। রাজনৈতিক যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে তাকেই নৌকা প্রতীকে মনোনয়ন দিবেন বলে আমরা আশাবাদী। এক প্রশ্নের উত্তরে মনোনয়ন প্রত্যাশী এলান বলেন, তৃণমুলের দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সাথেই তিনি আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি তাকে নৌকার মাঝি হিসেবে দায়িত্ব দেন তাহলে দলের নির্দেশনা মোতাবেক দেশ ও জনগণের উন্নয়নে সর্বদা সচেষ্ট থাকবেন বলে তিনি জানান।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে