সংসদ নির্বাচনে ভোট দিতে ১৪ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩; সময়: ৩:৪৬ অপরাহ্ণ |
সংসদ নির্বাচনে ভোট দিতে ১৪ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে

পদ্মাটাইমস ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে চাইলে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ভোটার হওয়ার জন্য আবেদন করতে হবে। এরপর আবেদন করলে আর তিনি আগামী সংসদ নির্বাচনে ভোট দিতে পারবে না।

এই সময়ের মধ্যে ভোটার এলাকা পরিবর্তন করার জন্যও আবেদন করা যাবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম।

আজ (বৃহস্পতিবার) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশন সভা শেষে সাংবাদিকদের এই তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব।

তিনি বলেন, ভোটার নিবন্ধন আইন অনুযায়ী প্রতিবছর ২ মার্চ পূর্ববর্তী বছরের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালের ২ মার্চ আমরা আগের বছরের ভোটার তালিকা প্রকাশ করেছি।

যেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ডিসেম্বরের শেষ বা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে, সেই ক্ষেত্রে এই মধ্যবর্তী সময়ে ২০২৩ সালের ১ জানুয়ারি যারা ভোটারযোগ্য হয়েছিলেন, কিন্তু ভোটার হতে পারেননি, তাদের ভোটার হওয়ার জন্য সুযোগ দেওয়া হবে।

এই সময়ের মধ্যে কেউ যদি ভোটার এলাকা পরিবর্তন করতে চান, সেই জন্যও আবেদন করতে পারবেন। ১৪ সেপ্টেম্বরের মধ্যে এই আবেদন করতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে কয়েকদিন আগে এক অনুষ্ঠানে জানিয়েছিলেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান।

ইসি আনিছুর রহমান বলেন, বলা যায়, জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আমরা এখনো ভোটগ্রহণের তারিখ ঠিক করিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে