গরিব মানুষের জন্য হিরো আলমের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩; সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ |
গরিব মানুষের জন্য হিরো আলমের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু

পদ্মাটাইমস ডেস্ক : হবিগঞ্জের চুনারুঘাটের নরপতি গ্রামের শিক্ষক মোখলেসুর রহমান হিরো আলমকে ভালোবেসে উপহার দিয়েছিলেন টয়োটা নোয়াহ ১৯৯৮ মডেলের একটি মাইক্রোবাস। সেই গাড়িটিকে অ্যাম্বুলেন্সে পরিণত করেছেন হিরো আলম।

শনিবার বিকাল ৫টার দিকে বগুড়ার এরুলিয়া এলাকায় সদর, নন্দীগ্রাম ও কাহালু উপজেলার গরিব মানুষের জন্য ফ্রি অ্যাম্বুলেন্সটি চালু করে হিরো আলম ফাউন্ডেশন।

এদিকে গাড়িটি উপহার হিসেবে পাওয়ার পর হিরো আলম জানতে পারেন, এটি রাস্তায় নামতে বিআরটিএকে দিতে হবে ৪ লাখ ৬০ হাজার টাকা।

গত ফেব্রুয়ারিতে গাড়িটি হাতে পেয়ে তিনি ঘোষণা দেন- এটিকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে এলাকার মানুষের জন্য চালু করবেন। পরে বগুড়ার একটি ওয়ার্কশপ গাড়িটিকে তাদের নিজের খরচে অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করে দেয়।

উদ্বোধনের সময় হিরো আলম বলেন, গাড়িটি আমি চালাতে পারতাম। কিন্তু আমি চেয়েছি এলাকার দরিদ্র মানুষের চিকিৎসাসেবায় এটি কাজে লাগুক।

সেই জন্য আজ এই অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলাম। এই অ্যাম্বুলেন্স বগুড়া সদর উপজেলায় সপ্তাহে থাকবে তিন দিন। বাকি দুদিন করে থাকবে কাহালু ও নন্দীগ্রামে।

তিনি আরও বলেন, এটি ৯৯৯-এর আওতায় সেবা দেবে। সাধারণত রোগী পরিবহণ করতে কোনো ভাড়া দিতে হবে না। তবে সামর্থ্যবান রোগী দূরে কোনো হাসপাতালে গেলে গাড়ির গ্যাসের টাকা দিতে পারেন।

যদি না দেন, তা হলে হিরো আলম ফাউন্ডেশনের পক্ষ থেকে সেটিও পরিশোধ করা হবে। হিরো আলম বলেন, দুটি জায়গা থেকে আমাকে গাড়ি দিতে চেয়েছে। সেগুলো পেলেও অ্যাম্বুলেন্স সার্ভিস হিসেবে চালু করব।

হিরো আলম ফাউন্ডেশনের উদ্যোগে অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে